• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

ইসরায়েলি ক্ষেপণাস্ত্র ভূপাতিত করলো সিরিয়া

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ২৩ জুলাই ২০২১, ০৯:১৪
ইসরায়েলি ক্ষেপণাস্ত্র ভূপাতিত করলো সিরিয়া
সংগৃহীত

সিরিয়ার পশ্চিমাঞ্চলীয় হোমস শহরের আশপাশে অবস্থিত কয়েকটি সামরিক অবস্থানে ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে ইসরায়েল। সিরিয়ার সেনাবাহিনী এসব ক্ষেপণাস্ত্রের বেশিরভাগ গুলি করে ভূপাতিত করেছে। খবর পার্সটুডের।

সিরিয়ার সরকারি বার্তা সংস্থা সানা জানিয়েছে, বৃহস্পতিবার ভোররাতে দেশটির সেনা অবস্থানগুলো লক্ষ্য করে ক্ষেপণাস্ত্র হামলা হয়। তবে সিরিয়ার আকাশ প্রতিরক্ষা ব্যবস্থা দিয়ে বেশিরভাগ ক্ষেপণাস্ত্র ভূপাতিত করা হয়েছে।

এ সংক্রান্ত বিস্তারিত আর কোনও তথ্য প্রকাশ করেনি সানা। এ নিয়ে গত এক সপ্তাহের মধ্যে দখলদার ইসরায়েল সরকার তৃতীয়বার সিরিয়ার অভ্যন্তরে ক্ষেপণাস্ত্র হামলা চালালো।

গত মঙ্গলবার সিরিয়ার উত্তর-পশ্চিমাঞ্চলীয় আলেপ্পো প্রদেশে ইসরায়েলি যুদ্ধবিমান থেকে নিক্ষিপ্ত আটটি ক্ষেপণাস্ত্রের সাতটিই গুলি করে নামায় সিরিয়ার আকাশ প্রতিরক্ষা ব্যবস্থা। এর আগের দিনও একই প্রদেশে ইসরায়েলি বেশ কয়েকটি ক্ষেপণাস্ত্র গুলি করে ভূপাতিত করে সিরিয়ার সেনাবাহিনী।

উল্লেখ্য, ১৯৬৭ সালে সিরিয়ার গোলান মালভূমির একাংশ দখল করে নেয় ইসরায়েল। এরপর থেকে কৌশলগতভাবে সিরিয়া ও ইসরায়েল যুদ্ধ অবস্থায় রয়েছে। তেল আবিব সিরিয়ার ওপর আগ্রাসন চালানোর জন্য গোলান মালভূমিতে উল্লেখযোগ্য সংখ্যক সেনা ও যুদ্ধাস্ত্র মোতায়েন করে রেখেছে।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বলিউড নির্মাতাদের নিয়ে ইমরান হাশমির বিস্ফোরক মন্তব্য
ইরাক ও সিরিয়ায় হামলা চালালো যুক্তরাষ্ট্র
মার্কিন সামরিক মিশন বন্ধের ঘোষণা ইরাকের
X
Fresh