Mir cement
logo
  • ঢাকা মঙ্গলবার, ২৭ জুলাই ২০২১, ১২ শ্রাবণ ১৪২৮

ইন্দোনেশিয়ায় নৌকাডুবিতে নিহত ২৪, নিখোঁজ ৩১

ইন্দোনেশিয়ায় নৌকাডুবিতে নিহত ২৪, নিখোঁজ ৩১
সংগৃহীত

ইন্দোনেশিয়ায় একটি ঝড়ে বেশ কয়েকটি নৌকা ডুবে যাওয়ার ঘটনায় অন্তত ২৪ জনের মৃতদেহ উদ্ধার করেছে উদ্ধারকারীরা। দেশটির পশ্চিম কালিমান্টান প্রদেশের নিকটবর্তী জলসীমায় এই ঘটনা ঘটেছে। উদ্ধারকারীরা জানিয়েছেন, এ ঘটনায় নিখোঁজ ৩১ জনকে উদ্ধারে অভিযান চালাচ্ছে তারা। খবর হিন্দুস্তান টাইমসের।

অনুসন্ধান এবং উদ্ধার অফিসের প্রাদেশিক প্রধান ইয়োপি হারইয়াদি বলেছেন, মৃতের সংখ্যা বেড়ে ২৪ জনে দাঁড়িয়েছে। তবে নিখোঁজ থাকা ৩১ জনকে অনুসন্ধান এবং উদ্ধারে অভিযান চালানো হচ্ছে। এক সপ্তাহ আগে ওই এলাকায় এক ঝড়ে পাঁচ মিটার উঁচু ঢেউয়ে এক ডজন মাছধরা নৌকা এবং এক জোড়া টাগবোট ডুবে যায়।

হারইয়াদি বলেন, ঝুঁকিপূর্ণ আবহাওয়ার ব্যাপারে সতর্ক করে দেয়ার পর এসব নৌকার মধ্যে বেশ কয়েকটি তীরে ফিরে আসছিল। তিনি জানান, এসব নৌকা থাকা অন্তত ৮৩ জনকে অনুসন্ধান এবং উদ্ধার অভিযানের সময় জীবিত উদ্ধার করা হয়েছে। ভয়াবহ ওই ঝড়ে স্থানীয় বেশ কিছু ঘরবাড়ি এবং ভবনেরও ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। প্রায় ১৫ হাজার মানুষ ক্ষতিগ্রস্ত হয়েছে ঝড়টিতে।

স্থানীয় অনুসন্ধান এবং উদ্ধার অফিসের আরেকজন শীর্ষ কর্মকর্তা এরিক সুবারিইয়ান্তো বলেছেন, আরও তিনদিন উদ্ধার অভিযান চালানো হবে। তবে খারাপ আবহাওয়ার কারণে অভিযান ব্যাহত হতে পারে। জাহাজ, একটি হেলিকপ্টার এবং প্লেন দিয়ে উদ্ধার অভিযান চালানো হচ্ছে।

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS