Mir cement
logo
  • ঢাকা শনিবার, ২৪ জুলাই ২০২১, ৯ শ্রাবণ ১৪২৮

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ২১ জুলাই ২০২১, ১৪:০৮

আমিরাতে যেতে অপেক্ষা আরও বাড়লো বাংলাদেশিদের

আমিরাতে যেতে অপেক্ষা আরও বাড়লো বাংলাদেশিদের
সংগৃহীত

বাংলাদেশসহ ভারত, শ্রীলঙ্কা এবং পাকিস্তানের সঙ্গে আন্তর্জাতিক বিমান চলাচলের ক্ষেত্রে নিষেধাজ্ঞা আবারও বাড়িয়েছে সংযুক্ত আরব আমিরাত। নতুন এই নিষেধাজ্ঞা আগামী ১ আগস্ট পর্যন্ত কার্যকর থাকবে। আমিরাতে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ এ কথা জানিয়েছে। খবর খালিজ টাইমসের।

নতুন এই নিষেধাজ্ঞার কারণে এই চার দেশের নাগরিকরা দেশটিতে প্রবেশ করতে পারবে না। গত ২৪ এপ্রিল বাংলাদেশসহ কয়েকটি দেশের ভ্রমণকারীদের প্রবেশে নিষেধাজ্ঞা আরোপ করেছিল আমিরাত সরকার। পরে ২৯ জুন বাংলাদেশসহ ১৪টি দেশের ভ্রমণকারীদের নিষেধাজ্ঞার মেয়াদ ২১ জুলাই বাড়ানো হয়েছিল।

তখন আমিরাতের বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ জানিয়েছিল, বাংলাদেশ, ভারত, পাকিস্তান, নেপাল, শ্রীলঙ্কা, নাইজেরিয়া, লাইবেরিয়া, নামিবিয়া, সিয়েরা লিওন, ডেমোক্রেটিক রিপাবলিক অব কঙ্গো, উগান্ডা, জাম্বিয়া, ভিয়েতনাম ও দক্ষিণ আফ্রিকার ভ্রমণকারীরা ২১ জুলাই পর্যন্ত আমিরাতে করতে পারবে না।

যদিও কার্গো ফ্লাইট এবং বাণিজ্যিক ও ব্যক্তিগত ফ্লাইটসমূহ এই নিষেধাজ্ঞার আওতায় পড়বে না বলে বিবৃতিতে উল্লেখ করা হয়। সেখানে বলা হয়, আমিরাতের নাগরিক, কূটনীতিক এবং গোল্ডেন ভিসাধারীরা এই ভ্রমণ নিষেধাজ্ঞার বাইরে থাকবেন। তবে করোনা রিপোর্ট দেখাতে হবে তাদের।

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS