Mir cement
logo
  • ঢাকা শুক্রবার, ৩০ জুলাই ২০২১, ১৫ শ্রাবণ ১৪২৮

ঈদের নামাজের সময় আফগান প্রেসিডেন্ট প্রাসাদের কাছে পড়লো রকেট

ঈদের নামাজের সময় আফগান প্রেসিডেন্ট প্রাসাদের কাছে পড়লো রকেট
সংগৃহীত

পবিত্র ঈদুল আজহার নামাজ আদায়ের জন্য আফগান প্রেসিডেন্ট প্রাসাদে দেশটির শীর্ষ কর্মকর্তারা জড়ো হয়েছিলেন। নামাজ চলা অবস্থাতেই প্রেসিডেন্ট প্রাসাদের কাছে রকেট আঘাত করে। আফগানিস্তানের কর্মকর্তা এবং গণমাধ্যমের বরাত দিয়ে এমন খবর প্রকাশ করেছে আল জাজিরা।

বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, তাৎক্ষণিকভাবে কেউ আহত হওয়ার খবর পাওয়া যায়নি। কে বা কারা এই হামলা চালিয়েছে তা তাৎক্ষণিকভাবে জানা যায়নি। টিভি ফুটেজে দেখা গেছে, ওই এলাকায় বেশ কয়েকটি বড় বিস্ফোরণের পরও প্রেসিডেন্ট আশরাফ গনি নামাজ অব্যাহত রাখেন।

স্থানীয় সময় সকাল ৮টার দিকে ওই রকেট হামলা চালানো হয়। সেই বিস্ফোরণের শব্দ বেশ সুরক্ষিত গ্রিন জোনের প্রায় পুরো এলাকা থেকেই শোনা যায়। এই গ্রিন জোনে প্রেসিডেন্ট প্রাসাদ এবং মার্কিন মিশনসহ বেশ কয়েকটি দূতাবাস রয়েছে। পরে একটি মঞ্চে দাঁড়িয়ে বক্তব্য রাখেন আফগান প্রেসিডেন্ট।

আফগানিস্তানের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র মীরওয়েইস স্টানেকঝাই বলেছেন, রাজধানী কাবুলে অন্তত তিনটি রকেট বিস্ফোরিত হয়েছে। তিনি বলেন, কাবুল শহরের বিভিন্ন অংশে আজ রকেট হামলা চালিয়েছে আফগানিস্তানের শত্রুরা। তিনটি রকেট তিনটি ভিন্ন স্থানে পড়েছে। এখনও পর্যন্ত কোনও হতাহতের খবর পাইনি। আমাদের টিম তদন্ত করছে।

উল্লেখ্য, এর আগেও প্রেসিডেন্ট প্রাসাদকে লক্ষ্য করে রকেট হামলা ঘটনা ঘটেছে। সবশেষ গত ডিসেম্বরেই এ ধরনের হামলার ঘটনা ঘটেছে। আগামী ৩১ আগস্ট আফগানিস্তান থেকে সেনা প্রত্যাহার করে নিচ্ছে নেটো। এমতাবস্থায় তালেবানরা আফগানিস্তানের নিয়ন্ত্রণ নিতে শুরু করেছে।

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS