Mir cement
logo
  • ঢাকা শনিবার, ৩১ জুলাই ২০২১, ১৬ শ্রাবণ ১৪২৮

কার্টুন দেখে অনুকরণ করতে গিয়ে গলায় ফাঁ'স লেগে শিশুর মৃ'ত্যু

কার্টুন দেখে অনুকরণ করতে গিয়ে গলায় ফাঁস লেগে শিশুর মৃত্যু
প্রতীকী ছবি

কার্টুন অনুকরণ করতে গিয়ে গলায় ফাঁস লেগে এক শিশুর মৃত্যু হয়েছে। এমন মর্মান্তিক ঘটনা ঘটেছে ভারতের পশ্চিমবঙ্গের নদিয়ার নাকাশিপাড়ার গোটপাড়ায়। নিহত শিশুর বয়স ৭ বছর। মায়ের কাজের ব্যস্ততার সুযোগে ঘরের জানলায় গলায় ফাঁস লেগে দুর্ঘটনা ঘটেছে। খবর সংবাদ প্রতিদিনের।

শিশুটির মামার অভিযোগ, কার্টুন দেখে তার অনুকরণ করতে গিয়েই এই বিপত্তি। তবে পুলিশ ঘটনাস্থলে গিয়ে মরদেহ উদ্ধারের পর ময়নাতদন্তে পাঠাতে চাইলে পরিবারের সদস্যরা তাতে বাধা দেন। আর তা ঘিরে অন্য সন্দেহ দানা বেঁধেছে। তদন্তে নেমেছে নাকাশিপাড়া থানার পুলিশ।

নাকাশিপাড়ার বাসিন্দা ৭ বছরের সাজিরুল শেখ। দিনভর কার্টুন দেখে। ঘরে টিভি চললেই কার্টুন দেখে সে। এক ভাই রয়েছে সারিজুলের। বাবা মাজিরুল শেখ পেশায় কৃষক। সারাদিন মাঠে চাষের কাজে ব্যস্ত থাকেন তিনি। মাও বাড়ির কাজ সামলান। সোমবারও মা সংসারের কাজে ব্যস্ত ছিলেন। আর সাজিরুল ঘরে কার্টুন দেখছিল।

সকাল সাড়ে ১১টার দিকি তিনি ঘরে ঢুকে দেখেন, জানলার রডের সঙ্গে বাঁধা গামছা ছেলের গলায়। যদিও তার শরীর মাটিতেই রয়েছে। এই দৃশ্য দেখে আঁতকে ওঠেন মা। ছেলেকে ডাকাডাকি করেন। কিন্তু কোনও সাড়া না পেয়ে ডাকাডাকি করলে প্রতিবেশীরা ছুটে আসে।

সাজিরুলকে ওই অবস্থায় নিয়ে যাওয়া হয় বেথুয়াডহরী প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রে। চিকিৎসকরা তাকে মৃত বলে ঘোষণা করেন। শ্বাসরোধ হয়ে ৭ বছরের ছেলের মৃত্যু হয়েছে বলে ধারণা করা হচ্ছে। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছায় নাকাশিপাড়া থানার পুলিশ। দেহটি উদ্ধার করে ময়নাতদন্তে পাঠাতে চাইলে তাতে বাধা দেন পরিবারের সদস্যরা।

তাতে সন্দেহ বাড়ে পুলিশের। সাজিরুলের মামার দাবি, কার্টুন দেখে নকল করতে গিয়েই এই বিপত্তি ঘটেছে। কিন্তু ঠিক কিভাবে মৃত্যু হয়েছে, তা জানতে ময়নাতদন্ত প্রয়োজন। অথচ তাতে বাধা দেয়ায় পরিবারের সদস্যদের নিয়ে সংশয় তৈরি হয়েছে। খুনও হতে পারে সাজিরুল, এই আশঙ্কাও উড়িয়ে দিচ্ছেন না তদন্তকারীরা।

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS