Mir cement
logo
  • ঢাকা বৃহস্পতিবার, ০৫ আগস্ট ২০২১, ২১ শ্রাবণ ১৪২৮

হাজীদের যে খাবার দিয়ে আপ্যায়ন করলো সৌদি সরকার

হাজীদের যে খাবার দিয়ে আপ্যায়ন করলো সৌদি সরকার
হাজীদের জন্য পরিবেশিত রাতের খাবার - সংগৃহীত ছবি

মহামারি করোনার মধ্যে সীমিত পরিসরে কেবল দেশের ভেতরে থাকা ৬০ হাজার মুসল্লিকে নিয়ে পবিত্র হজের আয়োজন করেছে সৌদি আরব। রোববার মক্কা থেকে পূর্বে মিনায় অবস্থানের মধ্য দিয়ে এই বছর হজের মূল আনুষ্ঠানিকতা শুরু হয়।

রোববার পুরো দিন হাজীরা মিনায় অবস্থান নেবেন। সৌদি সরকারের ব্যবস্থাপনায় মিনায় অবস্থানরত ৬০ হাজার হাজীর আপ্যায়নের ব্যবস্থা করা হয়েছে। মক্কার মসজিদুল হারাম ও মদীনার মসজিদে নববীর সম্প্রচার করা হারামাইন ডট কমের টুইটার অ্যাকাউন্টে হাজীদের তিন বেলা সরবরাহ করা খাবারের ছবি যুক্ত করে টুইট করা হয়েছে।

হাজীদের জন্য সরবরাহ করা দুপুরের খাবার

টুইটে দেখা যায়, হাজীদের আপ্যায়নে সকালের নাশতায় বিশেষ ব্রেকফাস্ট বক্সে ক্রয়সান্ট রুটি, মা’মুল বিস্কুট, জুস ও পানি সরবরাহ করা হয়েছে। দুপুরের খাবারে চিকেন বিরিয়ানি, সালাদ, ফল, জুস, পানি ও বিশেষ মিষ্টান্ন বাসবুসা দেয়া হয়। এ ছাড়া রাতের ডিনারে লাসাইনা পাস্তা, রুটি, সবজি, কোলস্লো সালাদ, পুডিং, জুস ও পানি দেয়া হচ্ছে।

করোনা ভাইরাস সংক্রমণে সতর্কতায় এই বছর করোনা প্রতিরোধী টিকা নেয়া মাত্র ৬০ হাজার আবেদনকারী হজের অনুমতি পেয়েছেন। সৌদি আরবের বাইরে থেকে এই বছরও কোনো আবেদনকারীকে হজে অংশ নেয়ার অনুমতি দেয়া হয়নি। শুধু ১৫-৬৫ বছর বয়সী সউদী নাগরিক ও দেশটিতে বাস করা ১৫০ দেশের নাগরিক হজ করার সুযোগ পেয়েছেন।

সকালের নাস্তা হিসেবে দেয়া হয়েছে এসব খাবার

সূত্র : আরব নিউজ

টিএস

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS