• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

ভারতের স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী কী বাংলাদেশি, চিঠি লিখে মোদিকে প্রশ্ন

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ১৮ জুলাই ২০২১, ১৪:৩৩
ভারতের স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী কী বাংলাদেশি, চিঠি লিখে মোদিকে প্রশ্ন
নরেন্দ্র মোদি ও নিশীথ প্রামাণিক - সংগৃহীত ছবি

সম্প্রতি দায়িত্বপ্রাপ্ত ভারতের কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী ও বিজেপির সাংসদ নিশীথ প্রামাণিক বাংলাদেশের নাগরিক কিনা তা নিয়ে প্রশ্ন উঠেছে। আসামের কংগ্রেস সংসদ সদস্য রিপুন বরা এ প্রশ্ন তুলে একাধিক সংবাদ মাধ্যমে প্রকাশিত খবরের প্রসঙ্গ যোগ করে টুইট করেছেন বলে জানিয়েছে এবিপি আনন্দ।

ওই টুইটে রিপুন লিখেছেন, একজন বিদেশি নাগরিক কেন্দ্রীয় মন্ত্রী, বিষয়টি গভীর উদ্বেগের। তদন্ত করে বিষয়টি স্পষ্ট করতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে চিঠি দিয়েছি।

মোদিকে দেয়া চিঠিতে তিনি লিখেছেন, বিভিন্ন মাধ্যমে প্রচার করা হয়েছে, নিশীথ প্রামাণিক বাংলাদেশি নাগরিক। তার জন্মস্থান বাংলাদেশের গাইবান্ধা জেলার পলাশবাড়ী থানার হরিনাথপুর। তিনি কম্পিউটার নিয়ে পড়াশোনার জন্য এ দেশে আসেন। ডিগ্রি লাভের পর তিনি প্রথমে তৃণমূল কংগ্রেসে যোগ দেন। পরে বিজেপিতে যোগ দিয়ে কোচবিহারের সাংসদ নির্বাচিত হন।

এ ব্যাপারে কোচবিহার তৃণমূলের জেলা সভাপতি পার্থপ্রতীম রায় বলেছেন, তিনি বিষয়টি সোশ্যাল মিডিয়ায় প্রথম তুলেছিলেন। তারই ফলস্বরূপ রাজ্যসভা সাংসদ তদন্তের দাবি জানিয়েছেন। বিষয়টির খোলসা হওয়া প্রয়োজন।

অন্যদিকে, বিজেপির পক্ষ থেকে বলা হয়েছে, অভিযোগ করলেই তো হবে না। যারা অভিযোগ করছেন, তারা প্রমাণ দিন। পাল্টা চ্যালেঞ্জ ছুড়ে রাজ্য বিজেপির মুখপাত্র শমীক ভট্টাচার্য বলেছেন, অভিযোগ করলেই তা প্রমাণ হয় না।

টিএস/পি

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
X
Fresh