• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

সোমবার আসছে মডার্নার আরও ৩৫ লাখ ডোজ টিকা

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ১৭ জুলাই ২০২১, ১১:৫২
সোমবার আসছে মডার্নার আরও ৩৫ লাখ ডোজ টিকা
সংগৃহীত

মার্কিন ফার্মাসিউটিক্যাল কোম্পানি মডার্নার তৈরি করোনা টিকার আরও ৩৫ লাখ ডোজ বাংলাদেশে আসছে। সোমবার ওই টিকার ডোজ দেশে পৌঁছাবে। শুক্রবার হোয়াইট হাউসের এক কর্মকর্তা বার্তা সংস্থা রয়টার্সকে এমনটাই জানিয়েছেন। আন্তর্জাতিক টিকা বণ্টন কর্মসূচি কোভ্যাক্সের আওতায় এই টিকা পাচ্ছে বাংলাদেশ।

মার্কিন ওই কর্মকর্তা বলেছেন, এই কর্মসূচির আওতায় ইউক্রেনকেও মডার্নার টিকা দিচ্ছে যুক্তরাষ্ট্র। এর আগে পূর্ব ইউরোপীয় দেশটিতে এই টিকার ২০ লাখ ডোজ পাঠানো হয়েছে।

বিশ্বের অন্য দেশগুলোর সঙ্গে করোনা টিকা ভাগাভাগি করতে মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের প্রতিশ্রুতির অংশ হিসেবেই বাংলাদেশ ও ইউক্রেনে এসব টিকা পাঠানো হচ্ছে বলেও জানান তিনি। ওই কর্মকর্তা আরও বলেন, বিজ্ঞানীদের দল এবং উভয় দেশের নীতিনির্ধারণী কর্তৃপক্ষ নিরাপদ ও কার্যকর টিকা সরবরাহ নিশ্চিত করতে কাজ করছে।

কোভ্যাক্স কর্মসূচির আওতায় ইতোমধ্যেই মডার্না টিকার ২৫ লাখ ডোজ টিকা পেয়েছে বাংলাদেশ। গত ২ জুলাই রাত ১১টা ২২ মিনিটে মর্ডানার সাড়ে ১২ লাখ ডোজ টিকা দেশে এসে পৌঁছায়। পরদিন সকালে আসে আরও সাড়ে ১২ লাখ ডোজ টিকা। এখন দেশের বিভিন্ন টিকাকেন্দ্রে এই টিকা প্রয়োগ করা হচ্ছে।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
‘অন্য দেশের দৃষ্টি দিয়ে বাংলাদেশের সম্পর্ককে দেখে না যুক্তরাষ্ট্র’
বাংলাদেশের উন্নতি দেখে এখন লজ্জিত হই : পাকিস্তানের প্রধানমন্ত্রী
দক্ষিণ আফ্রিকায় ডাকাতের হামলায় বাংলাদেশি ব্যবসায়ী নিহত
বাংলাদেশের সঙ্গে সাংস্কৃতিক বিনিময় বৃদ্ধির আহ্বান জানালেন চীনের কালচারাল কাউন্সিলর 
X
Fresh