Mir cement
logo
  • ঢাকা মঙ্গলবার, ২৭ জুলাই ২০২১, ১২ শ্রাবণ ১৪২৮

৬ হাজার টাকার উপহার না নিয়ে ঢোকা যাবে না বিয়েবাড়িতে!

৬ হাজার টাকার উপহার না নিয়ে ঢোকা যাবে না বিয়েবাড়িতে!
প্রতীকী ছবি

বিয়ের নিমন্ত্রণে যেতে হলে কমপক্ষে ৬ হাজার টাকার উপহার নিয়েই তবে যেতে হবে। ই-মেইলে এভাবেই বিয়ের নিমন্ত্রণ করে আলোচনায় এসেছেন এক মার্কিন দম্পতি। সেই মেইলটি ইতোমধ্যে টুইটারে ভাইরাল হয়েছে। তবে ওই ই-মেইল অবশ্য তারা নিজেরা করেননি। তাদের ওয়েডিং প্ল্যানার করেছেন। তবে, তিনি যে হবু দম্পতির অজান্তে এমনটা করবেন না, তা বলাই যায়।

এদিকে শুধু উপহার আনাই নয়। রয়েছে আরও নিয়মাবলী। যেমন ড্রেস কোড। এখনকার কিছু কিছু বিয়েতে এদেশেও অবশ্য ড্রেস কোড থাকে। ডেকরেশন বা থিমের সঙ্গে ম্যাচ করে কোনো রঙ পরে আসতে অনুরোধ করা হয় অতিথিদের। এতে ছবিও ভালো ওঠে। এক্ষেত্রেও বলে দেওয়া হয়েছে যে সাদা, ক্রিম বা আইভরি রঙ যাতে কেউ পরে না আসেন।

কিন্তু আরও এক ধাপ এগিয়ে বলা হয়েছে যে, শুধুমাত্র পনিটেল বা সাধারণ বব হেয়ারস্টাইল করা যাবে। আবার বিয়েতে এক মুখ মেকআপ করে আসা যাবে না। বিয়ের অনুষ্ঠান শুরুর অন্তত ১৫-৩০ মিনিট আগে আসার কথাও উল্লেখ করা হয়েছে। কিন্তু বিয়েবাড়িতে পৌঁছেই ছবি তুলে পোস্ট করা বা ফেসবুকে চেক-ইন করা যাবে না। অনুমতি মিললে তখনই নির্দিষ্ট হ্যাশট্যাগ দিয়ে পোস্ট করতে হবে বলে জানিয়েছেন তাঁরা।

সবচেয়ে অদ্ভুত বিষয় হল, কনের সঙ্গে একেবারেই কথা বলতে বারণ করা হয়েছে এই মেইল-এ। আর বিয়ের অনুষ্ঠানে ঢুকতে হলে অবশ্যই ৭৫ ডলার বা তার বেশি টাকার উপহার নিতেই হবে। সবশেষে কোনো প্রশ্ন থাকলে সরাসরি ফোন করার জন্য একটি ফোন নম্বর দেয়া হয়েছে ওই ই-মেইলে।

সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে এই আজব গাইডলাইন। অনেকেই বলছেন, এমন বিয়েবাড়ি যাওয়ার কোনো প্রয়োজন নেই, অত্যন্ত অপমানজনক। আবার অনেকে বলছেন, হুটহাট করে ছবি তুলে পোস্ট করা সত্যিই অনুচিত।

সূত্র : হিন্দুস্তান টাইমস

টিএস

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS