Mir cement
logo
  • ঢাকা বুধবার, ০৪ আগস্ট ২০২১, ২০ শ্রাবণ ১৪২৮

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ১৬ জুলাই ২০২১, ১৫:১৪
আপডেট : ১৬ জুলাই ২০২১, ১৫:৪৩

৯ মাস পর খুললো আইফেল টাওয়ার

৯ মাস পর খুললো আইফেল টাওয়ার
সংগৃহীত

দীর্ঘ নয় মাস বন্ধ থাকার পর শুক্রবার থেকে খুলে গেলো আইফেল টাওয়ার। ইউরোপের অন্যতম দর্শনীয় এই স্থাপনাটি করোনাভাইরাস প্রকোপের কারণে এতদিন ধরে বন্ধ ছিল। তবে করোনার সংক্রমণ কিছুটা কমে আসায় পর্যটকদের জন্য খুলে দেয়া হয়েছে এটি। খবর সিএনএর।

ফ্রান্সের রাজধানী প্যারিসের কেন্দ্রে মাথা উঁচু করে দাঁড়িয়ে থাকা লোহার তৈরি আইফেল টাওয়ারের উচ্চতা ১ হাজার ৫০ ‍ফুট বা ৩২০ মিটার। আইফেল টাওয়ার খুলে দেয়া হলেও এর চূড়ায় যেতে পারবেন সীমিত সংখ্যক দর্শনার্থীরা।

ফরাসি কর্তৃপক্ষ জানিয়েছে, দিনে আইফেলের চূড়ায় ১৩ হাজার মানুষ উঠতে পারবেন। এই সংখ্যাটা স্বাভাবিক সময়ের চেয়ে অর্ধেক। এসময় শারীরিক দূরত্বসহ অন্যান্য স্বাস্থ্যবিধি পালন করতে হবে বলে জানিয়েছে কর্তৃপক্ষ।

এদিকে আগামী বুধবার থেকে আইফেল টাওয়ারে গেলে দর্শনার্থীদেরকে টিকার প্রমাণপত্র বা করোনা পরীক্ষার নেগেটিভ রিপোর্ট দেখাতে হবে। ফ্রান্স সরকারের সাম্প্রতিক নির্দেশনার অংশ হিসেবেই এগুলো দেখাতে হবে।

উল্লেখ্য, প্রকৌশলী গুস্তাভ আইফেলের নামে তৈরি হওয়া এই টাওয়ারটি ১৮৮৯ সালের ৩১ মার্চ সাধারণের জন্য খুলে দেয়া হয়েছিল। তারপর থেকে দ্বিতীয় বিশ্বযুদ্ধের পর আইফেল টাওয়ার কখনও এতদিন বন্ধ থাকেনি।

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS