• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

ফের গণমাধ্যমের ওপর চড়াও ট্রাম্প

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ৩০ এপ্রিল ২০১৭, ১১:১৯

ফের গণমাধ্যমের ওপর চড়াও হলেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। প্রেসিডেন্ট হিসেবে ১০০ দিন পূর্তি উপলক্ষে আয়োজিত সমাবেশে তিনি একহাত নিলেন সাংবাদিকদের।

এর আগে শপথ নেবার পর প্রথম কর্মদিবসেই সংবাদমাধ্যমকে একহাত নিয়েছিলেন ডোনাল্ড ট্রাম্প। বলেছিলেন, সাংবাদিকরা পৃথিবীর সবচেয়ে ‘অসৎ মানুষদের’ শ্রেণিভুক্ত। সাংবাদমাধ্যমকে অভিযোগ করেই ট্রাম্প প্রশাসনের যাত্রা শুরু হয়েছিল।

ট্রাম্প বলেছিলেন, সাংবাদিকেরা ছবি উঠিয়েছেন কায়দা করে। এমনভাবে ছবি উঠিয়েছেন, যাতে লোকসংখ্যা কম দেখা যায়। নিজের অভিষেকের দিন যুক্তরাষ্ট্রের ইতিহাসে সবচেয়ে বেশি লোকের সমাবেশ হয়েছে বলে তিনি উল্লেখ করেছিলেন। অসততার জন্য সাংবাদিকদের মূল্য দিতে হবে বলেও জানিয়েছিলেন তিনি।

পেনিসেলভিনিয়ার সমাবেশে সমর্থকদের উদ্দেশে তিনি বলেন, ‘একের পর এক প্রতিশ্রুতি দিয়ে যাচ্ছি, অথচ সমালোচনাকে বাস্তবতার সঙ্গে সম্পর্ক না রেখেই সাংবাদিকরা মিথ্যা সংবাদ পরিবেশন করছেন।’

হোয়াইটহাউজ ভিত্তিক সাংবাদিকদের বার্ষিক নৈশভোজ, হোয়াইটহাউজ করস্পন্ডেন্টস ডিনারে যোগ না দেয়ার সিদ্ধান্ত আগেই জানিয়েছিলেন ডোনাল্ড ট্রাম্প।

এর আগে ১৯৮১ সালে রোনাল্ড রেগানের পর এই প্রথম কোনো মার্কিন প্রেসিডেন্ট এ অনুষ্ঠানে অংশ নিচ্ছেন না।

এর আগে ট্রাম্পের জলবায়ু পরিবর্তন নীতির প্রতিবাদে আমেরিকার বড় কয়েকটি শহরে সমাবেশ হয়েছে।

হ্যারিসবার্গে সমাবেশে ট্রাম্প বলেন, তার ১০০ দিন নিয়ে গণমাধ্যম যেসব কথা বলেছে, সেজন্যে তাদের বিশাল একটা ফেলের গ্রেড দেয়া উচিত। উল্লসিত সমর্থকদের উদ্দেশে তিনি বলেন, ‘ওয়াশিংটনের ১০০ মাইলের বেশি দূরে আসতে পেরে তিনি রোমাঞ্চিত।’

তিনি নৈশভোজের বিষয়ে উপহাস করে বলেন, ‘হলিউড তারকাদের একটি বড় দল এবং ওয়াশিংটনের গণমাধ্যম এখন নিজেদের সান্ত্বনা দেয়ার চেষ্টা করছে এবং নৈশভোজটি হবে খুবই নীরস।’

সর্বশেষ ১৯৮১ সালে মি. রেগান গুলিবিদ্ধ হবার পর পুরোপুরি সেরে না ওঠার কারণে এ নৈশভোজে অংশ নেননি।

সমাবেশে ট্রাম্প আরো বলেন, আমার ১০০ দিন ছিল খুবই উত্তেজনাকর ও উৎপাদনশীল।

বারাক ওবামার প্রশাসন সবকিছু অগোছালো করে রেখেছিল বলে দাবি করেন এ মার্কিন প্রেসিডেন্ট।

এ নিয়ে তিনি বলেন, জলবায়ু পরিবর্তনের বিষয়ে আসছে দু’সপ্তাহের মধ্যে একটি বড় সিদ্ধান্ত জানানো হবে।

এর আগে তিনি জলবায়ু পরিবর্তনকে ভাঁওতাবাজি বলে উড়িয়ে দিয়েছিলেন এবং বলেছিলেন আমেরিকাকে তিনি প্যারিস জলবায়ু চুক্তি থেকে সরিয়ে নেবেন।

এপি/সি

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ট্রাম্পের সঙ্গে নিজের পার্থক্য তুলে ধরলেন বাইডেন
প্রেসিডেন্ট নির্বাচন থেকে সরে দাঁড়ালেন নিকি হ্যালি
ফের ভোটের লড়াইয়ে উপস্থিত ট্রাম্প ও বাইডেন!
সাবেক কর্মীর কাছে হারলেন ট্রাম্প
X
Fresh