• ঢাকা বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১
logo

লাখ টাকা বেতনে বাংলাদেশি ইমাম নেবে দক্ষিণ কোরিয়া, হাফেজদের অগ্রাধিকার

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ০৬ জুলাই ২০২১, ১১:২৭
লাখ টাকা বেতনে বাংলাদেশি ইমাম নেবে দক্ষিণ কোরিয়া, হাফেজদের অগ্রাধিকার
দক্ষিণ কোরিয়ার রাজধানী সিউলে অবস্থিত দেশটির কেন্দ্রীয় মসজিদ - সংগৃহীত ছবি

দক্ষিণ কোরিয়ার খাপ্পাই মসজিদ ও ইসলামিক সেন্টার বাংলাদেশি ইমাম নিয়োগ দেয়ার ঘোষণা দিয়েছে। সম্প্রতি একজন ইমামের জন্য নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে মসজিদটির কর্তৃপক্ষ।

সামাজিক যোগাযোগ মাধ্যমে ইমাম আবশ্যক বিজ্ঞপ্তিটিতে, শিক্ষাগত যোগ্যতা হিসেবে কামিল অথবা দাওরা হাদিস বা মুফতি সমমান উল্লেখ রয়েছে। মাওলানা অথবা কোরআনে হাফেজ হলে অগ্রাধিকার পাবেন। বিশেষ যোগ্যতা হিসেবে আরবি, বাংলা, ইংরেজি ও উর্দু ভাষায় দক্ষতা চাওয়া হয়েছে। শুদ্ধ কোরআন তিলাওয়াত হলে অগ্রাধিকার দেয়া হবে।

এদিকে প্রাথমিকভাবে মাসিক বেতন বারো লাখ কোরিয়ান ওন (বাংলাদেশি ১ লাখ টাকা)। পরে বেতন বাড়ানো হবে। মসজিদের পক্ষ থেকে বাসস্থানের ব্যবস্থা করা হবে। আগ্রহীদের জীবন বৃত্তান্ত ও সব মূল সনদপত্রের স্ক্যান কপিসহ ইমেইলে (chyrafique@gmail.com অথবা abdurrahimballarpur@gmail.com) ১৫ জুলাইয়ের মধ্যে আবেদন করতে বলা হয়েছে। প্রাথমিক নির্বাচিতদের অনলাইনে সাক্ষাৎকার নেয়া হবে।

বাংলাদেশ সময় সন্ধ্যা ৭টা থেকে ৮টার মধ্যে নিম্নোক্ত মোবাইল নম্বরে (৮২০১০৫৯১৬৮৬৫৪ অথবা ৮২০১০৫৯৩৮৪৫৭৯) প্রার্থীদের যোগাযোগ করার জন্য অনুরোধও জানানো হয়েছে।

নিয়োগ বিষয়ে মসজিদ কমিটির সদস্য মো. ইফতেখার বলেন, ইমাম হিসেবে যিনি নিয়োগ পাবেন, প্রথমে তিনি আসবেন। বছরখানেক পর পরিবার নিয়ে আসতে পারবেন।

টিএস/পি

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
X
Fresh