• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

কুমারী হওয়ার অভিনয় করে বিচ্ছেদ ছাড়াই তিন বন্ধুকে বিয়ে

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ০৫ জুলাই ২০২১, ১১:৩০
কুমারী হওয়ার অভিনয় করে বিচ্ছেদ ছাড়াই তিন বন্ধুকে বিয়ে
প্রতীকী ছবি

তিন বন্ধুর সঙ্গে কুমারী হওয়ার অভিনয় করে তিনজনকেই বিয়ে করলেন এক নারী। প্রথমে এক বন্ধুকে বিয়ের পর নিজেকে কুমারী বলে দাবি করে বিচ্ছেদ ছাড়াই পরের দুই বন্ধুকে বিয়ে করেন তিনি। আর একই সময় তিন বিয়ের অপরাধে ওই নারীকে জরিমানাসহ ১১ বছরের কারাবাসের আদেশ দিয়েছেন বাহরাইনের আদালত।

বাহরাইনের বাসিন্দা ৩০ বছর বয়সী ওই নারী তার তিন বন্ধুকেই বুঝিয়েছেন যে তিনি অবিবাহিত। একে একে তিন বন্ধুই তাকে অবিবাহিত মনে করে বিয়ে করেছেন। আদালতে দাখিল করা অভিযোগপত্র থেকে জানা গেছে, ওই তিন ব্যক্তি বিয়ের সময় দেয়া দেনমোহরের প্রায় ১২ লাখ টাকা ওই নারী আত্মসাৎ করেছিলেন।

ওই নারী তার ব্যক্তিগত তথ্য লুকিয়ে তিনজনের কাছে ভিন্ন ভিন্ন পরিচয় দিয়েছিলেন। প্রথম স্বামীর সাথে চারমাস সংসার করার পর দ্বিতীয় বিয়ে করেন তিনি। এর এক মাস পর তৃতীয় বিয়ে করেন।

তৃতীয় বিয়ের এক সপ্তাহের মাথায় তৃতীয় স্বামী ওই নারীর প্রতারণার বিষয়টি ধরে ফেলেন। তিনি জানতে পারেন তার স্ত্রী আরও দুই ব্যক্তির স্ত্রী। এরপর ওই তিন ব্যক্তি মিলে পুলিশের কাছে অভিযোগ করেন। তদন্তে দোষি প্রমাণিত হলে প্রতারণার অভিযোগে গ্রেপ্তার করা হয় ওই নারীকে।

আদালতে সরকারি আইনজীবীর কাছে প্রথম আর দ্বিতীয় স্বামীর কাছ থেকে বিচ্ছেদ নিয়েই তৃতীয় বিয়ে করছেন বলে দাবি করেন ওই নারী। যদিও আদালতে তার বক্তব্য মিথ্যা প্রমাণিত হয়।

প্রসঙ্গত, মুসলিম আইনে স্বামী বর্তমান থাকা অবস্থায় কোনো নারী ফের বিয়ে করতে পারেন না। স্বামীর মৃত্যু বা বিচ্ছেদের পরই ফের বিয়ের অনুমতি পান নারীরা। সূত্র : ডেইলি সাবাহ

টিএস/পি

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
X
Fresh