• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

একের পর এক অ্যাপ ডাউনলোড করলো ছেলে, গাড়ি বেচে বিল মেটালেন বাবা

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ০১ জুলাই ২০২১, ১৯:০৩
একের পর এক অ্যাপ ডাউনলোড করলো ছেলে, গাড়ি বেচে বিল মেটালেন বাবা
মোহাম্মদ মুতাজা এবং তার ছেলে আশাজ

বাবার আইফোন হাতে পেয়ে গেম খেলা শুরু করেছিল ছোট্ট আশাজ। সেই গেম আপগ্রেড করতে গিয়ে একের পর এক অ্যাপ ডাউনলোড করে সে। আর তার খেসারত হিসেবে ১ লাখ ৭০ হাজার টাকা বিল চোকাতে হলো বাবাকে। ঘটনা যুক্তরাজ্যের উত্তর ওয়েলসে।

স্থানীয় সংবাদমাধ্যমের খবরে বলা হয়, বছর সাতেকের আশাজ তার বাবা মোহাম্মদ মুতাজার আইফোনে ‘রাইজ অব ডার্ক’ গেমটি খেলছিল। প্রায় এক ঘণ্টা ধরে খেলার পর গেমটিকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য অ্যাপ কিনতে বলা হয়। এরপর আশাজ একের পর এক অ্যাপ কিনতে শুরু করে। এক একটি অ্যাপের দাম ছিল সর্বনিম্ন ৩০০ থেকে সর্বাধিক ১৫ হাজার টাকা।

এ রকম বেশ কয়েকটি অ্যাপ কিনে ফেলেছিল আশাজ। তার বাবার যখন বিষয়টি চোখে পড়ে তত ক্ষণে সেই বিল গিয়ে দাঁড়িয়েছিল প্রায় ১ লাখ ৭০ হাজার টাকায়। কী ভাবে এত টাকার বিল মেটাবেন ভেবে দুঃশ্চিন্তায় পড়ে যান মুতাজা। উপায় না পেয়ে নিজের গাড়ি বিক্রি করে সেই বিল মেটান তিনি।

আশাজের বাবা মুতাজা বলেন, প্রথমে ভেবেছিলাম আমাকে প্রতারিত করা হয়েছে। কিন্তু লেনদেনের একটি মেইল পাই আমি। তাতে টাকার পুরো পরিমাণটাই লেখা ছিল। বিষয়টি নিয়ে অ্যাপল-কে অভিযোগ জানালে ২১ হাজার টাকা ফেরত পেয়েছি।

যদিও এ ধরনের লেনদেন করতে গেলে পাসওয়ার্ডের দরকার হয়। সেই পাসওয়ার্ড আইফোনে আইটিউনের দ্বারা সুরক্ষিত থাকে। মুতাজা জানান, হয়ত তার ছেলে সেই পাসওয়ার্ড জেনে ফেলেছিল। একই সঙ্গে তার প্রশ্ন, বাচ্চাদের এই গেমে এক একটি অ্যাপের দাম এত বেশি রাখা হয়েছে কেন। বিষয়টি নিয়ে আদালতে যাওয়ারও চিন্তাভাবনা করছেন তিনি।

সূত্র : এবিপি

টিএস

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
X
Fresh