• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

ইতিহাসে প্রথম মুসলিম স্বাস্থ্যমন্ত্রী পেল ব্রিটেন

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ২৭ জুন ২০২১, ১১:৪০
ইতিহাসে প্রথম মুসলিম স্বাস্থ্যমন্ত্রী পেল ব্রিটেন
যুক্তরাজ্যের নয়া স্বাস্থ্যমন্ত্রী সাজিদ জাভিদ - সংগৃহীত ছবি

সহকারীকে চুম্বন করে তীব্র সমালোচনার মুখে যুক্তরাজ্যের স্বাস্থ্যমন্ত্রীর পদ ছাড়তে হয় ম্যাট হ্যানকককে। আর তারপরই নাটকীয়ভাবে স্বাস্থ্যমন্ত্রীর দায়িত্ব নিতে যাচ্ছেন সাবেক অর্থমন্ত্রী সাজিদ জাভিদ।

সাজিদই হচ্ছেন ব্রিটেনের ইতিহাসে প্রথম কোন মুসলিম স্বাস্থ্যমন্ত্রী। এক টুইট বার্তায় সাজিদ নিজেই ঘোষণা দিয়েছেন। এর আগে সহকর্মীকে চুমু খেয়ে সমালোচনার মুখে শনিবার (২৬ জুন) পদত্যাগ করেন ব্রিটিশ স্বাস্থ্যমন্ত্রী ম্যাট হ্যানকক।

করোনায় সামাজিক দূরত্ব না মেনে সহকর্মীকে চুমু খান তিনি। আর এ দৃশ্যের ছবি ভাইরাল হলে অনেকটা চাপের মুখেই পদত্যাগে বাধ্য হয়েছেন। তার পদত্যাগপত্র গ্রহণের বিষয়টি নিশ্চিত করেন প্রধানমন্ত্রী বোরিস জনসন। স্বাস্থ্য মন্ত্রণালয়ের কর্মী গিনা কোলাডঅ্যাঞ্জেলো নামের ওই সহকারীকে ম্যাট হ্যানকক নিজেই নিয়োগ দেন। গত ৬ মে তোলা তাদের একটি অন্তরঙ্গ ছবি সংবাদমাধ্যমসহ সোশ্যাল মিডিয়াতে ভাইরাল হয়ে যায়।

হ্যানককের পদত্যাগের কিছুক্ষণের মধ্যেই কপাল খুলে যায় সাজিদ জাভিদের। এক টুইট বার্তায় তিনি বলেন, এই গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পাওয়ায় সম্মানিত বোধ করছি। আশা করি করোনা মহামারীর বিরুদ্ধে লড়াইয়ে অবদান রাখতে পারবো। মন্ত্রীসভায় অংশ নিয়ে দেশের সেবা করে যাবো।

প্রধানমন্ত্রী বোরিস জনসনের সঙ্গে গত বছর মন্ত্রিসভায় রদবদলের একটি সিদ্ধান্তের বিষয়ে বিরোধের জেরে অর্থমন্ত্রীর পদ থেকে সড়ে দাঁড়ান সাজিদ। এবার হ্যানককের পদত্যাগে অর্থ থেকে স্বাস্থ্য মন্ত্রণালয়ের দায়িত্ব নিলেন তিনি।

সূত্র : গার্ডিয়ান

টিএস

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
X
Fresh