Mir cement
logo
  • ঢাকা রোববার, ০১ আগস্ট ২০২১, ১৭ শ্রাবণ ১৪২৮

৩০টি ইরানি ওয়েসবাইট বন্ধ করলো যুক্তরাষ্ট্র

US has shut down 30 Iranian websites
সংগৃহীত

ইরানের ইংরেজি ভাষার নিউজ চ্যানেল প্রেস টিভি ও আরবি ভাষার নিউজ চ্যানেল আল-আলমসহ বেশ কয়েকটি টেলিভিশন চ্যানেলের ওয়েবসাইট বন্ধ করে দিয়েছে যুক্তরাষ্ট্র। মার্কিন প্রশাসনের একটি ঘনিষ্ঠ সূত্রের বরাত দিয়ে রয়টার্স জানিয়েছে, মার্কিন বিচার মন্ত্রণালয় ইরানের ৩০টির বেশি ওয়েবসাইট বন্ধ করে দিয়েছে। খবর পার্সটুডের।

ইরান থেকে আরবি ভাষায় প্রচারিত টেলিভিশন চ্যানেল আল-কাওসার এবং ইয়েমেনের হুথি আনসারুল্লাহ যোদ্ধাদের পরিচালিত আল-মাসিরা টেলিভিশনের ওয়েবসাইটও বন্ধ করে দিয়েছে মার্কিন প্রশাসন। এসব ওয়েবসাইটে কেউ প্রবেশ করতে চাইলে তিনি মার্কিন বিচার মন্ত্রণালয় এবং এফবিআই’র সিল মারা তথ্য-বিবরণী দেখা যাচ্ছে।

তবে ব্যবহারকারীদের জন্য বিকল্প উপায়ে নিজেদের ওয়েবসাইট খুলে দিয়েছে প্রেস টিভি। প্রেসটিভিডটকমের স্থলে প্রেসটিভিডটআইআর ব্যবহার করে এই টিভির ওয়েবসাইটে প্রবেশ করতে সমস্যা হচ্ছে না। এদিকে এ বিষয়ে এখনও মুখ খোলেনি মার্কিন প্রশাসন।

অন্যদিকে মার্কিন প্রশাসনের ঘনিষ্ঠ সূত্রটি রয়টার্সকে জানিয়েছ, যুক্তরাষ্ট্রের বিচার মন্ত্রণালয় শিগগিরই এ ব্যাপারে একটি বিবৃতি প্রকাশ করবে। প্রসঙ্গত, অস্ট্রিয়ার রাজধানী ভিয়েনায় যখন পাশ্চাত্যের সঙ্গে ইরানের পরমাণু চুক্তি পুনরুজ্জীবনের আলোচনা চলছে, তখনই এমন পদক্ষেপ নিলো যুক্তরাষ্ট্র।

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS