• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

ধ'র্ষণের জন্য ফের নারীর পোশাককেই দায়ী করলেন ইমরান

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ২১ জুন ২০২১, ১৮:১১
pm imran khan again blames womens clothing for rapes in pakistan
সংগৃহীত

পাকিস্তানে বেড়ে চলা ধর্ষণ ও নারী নির্যাতনের ঘটনার জন্য নারীদের পোশাককেই দায়ী করেছেন দেশটির প্রধানমন্ত্রী ইমরান খান। সম্প্রতি এক সাক্ষাৎকারে এমন মন্তব্য করেন তিনি। এরপরই তার এই মন্তব্য ঘিরে ব্যাপক সমালোচনার ঝড় ওঠে। খবর সংবাদ প্রতিদিনের।

এক্সিওয়স অন এইচবিও’কে দেয়া সাক্ষাৎকারে ইমরান বলেন, যদি একজন নারী খুবই অল্প পোশাক পরে ঘুরে বেড়ান, তবে তার প্রভাব একজন পুরুষের উপর পড়তে বাধ্য। তিনি রোবট না হলে এর ফলে তার মন চঞ্চল হতে পারে। এটা কমন সেন্স।

পাকিস্তানের প্রধানমন্ত্রী আরও বলেন, কামনা বা বাসনা সংবরণ করার জন্যই পর্দার প্রচলন হয়েছে। তবে এই সংবরণের জন্য প্রয়োজনীয় ইচ্ছাশক্তি সবার নেই। ইমরানের এই মন্তব্যের পর শুধু পাকিস্তানই নয়, পুরো দুনিয়ায় নিন্দার ঝড় বয়ে গেছে। তার বিরুদ্ধে সরব হয়েছে নেটিজেনদের একাংশ।

এদিকে প্রধানমন্ত্রীর ডিজিটাল মিডিয়া প্রতিনিধি ড. আরসালান খালিদ টুইট করে দাবি করেছেন, পুরো বিষয়টির ভুল ব্যাখ্যা করা হচ্ছে। ইমরান খানের বক্তব্যের নির্দিষ্ট কিছু অংশ তুলে ধরে ব্যাপারটা নিয়ে বিতর্ক তৈরি করা হচ্ছে।

উল্লেখ্য, দুই মাস আগেও পাকিস্তানে বাড়তে থাকা ধর্ষণের ঘটনার কারণ হিসেবে অশালীনতাকে দায়ী করেছিলেন ইমরান। এপ্রিলে পাকিস্তান প্রধানমন্ত্রীর সেই মন্তব্যের প্রতিবাদে লিখিতভাবে তার ক্ষমা প্রার্থনা করেছিল দেশটির নাগরিকরদের একটি অংশ।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
প্রেমিকার উপহারের পোশাক পরে তরুণের আত্মহত্যা
২৭ বছর পর বাড়ি ফিরলেন হারিয়ে যাওয়া শাহীদা
৯৫ শতাংশ কারখানা বোনাস দিয়েছে  
ব্রাজিলকে সরাসরি তৈরি পোশাক নেওয়ার আহ্বান প্রধানমন্ত্রীর
X
Fresh