• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

রামমন্দিরের জমি নিয়ে রিপোর্ট করায় সাংবাদিকের বিরুদ্ধে মামলা

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ২১ জুন ২০২১, ১৩:৩৮
UP police have invoked case against a journalist and two-others
উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ

ভারতে অযোধ্যার জমি বিতর্ক নিয়ে উত্তরপ্রদেশ পুলিশের তোপের মুখে পড়তে হয়েছে এক সাংবাদিককে। ওই সাংবাদিক এবং বিজনৌর জেলার অপর দুই ব্যক্তির বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ১৫টি ধারা এবং তথ্যপ্রযুক্তি আইনের ৩টি ধারায় মামলা দায়ের করেছে পুলিশ। খবর আনন্দবাজারের।

রামমন্দির ট্রাস্ট্রের সচিব এবং বিশ্ব হিন্দু পরিষদ নেতা চম্পত রাইয়ের ভাই সঞ্জয় বনসলের অভিযোগের ভিত্তিতে এই মামলাগুলো দায়ের হয়েছে। এফআইআর রিপোর্টে উল্লেখ থাকা ওই সাংবাদিকের নাম বিনীত নারাইন। অপর দুই ব্যক্তি হলেন অলকা লোহাতি এবং রজনীশ।

অযোধ্যা নিয়ে এই বিতর্কের মধ্যেই বিজনৌরে জমি দখলের অভিযোগ উঠেছিল চম্পত রাইয়ের ভাইদের বিরুদ্ধে। সম্প্রতি সাংবাদিক বিনীত নারায়ণ সোশ্যাল মিডিয়ায় অভিযোগ আনেন, অলকা লোহাটির গোশালার ২০ হাজার বর্গমিটার জমি দখল করতে ভাইদের সাহায্য করেছেন রামমন্দির ট্রাস্টের সচিব চম্পত রাই।

উত্তরপ্রদেশের পুলিশ ওই সাংবাদিকসহ ৩ জনের বিরুদ্ধে ষড়যন্ত্র ও ধর্মীয় ভাবাবেগে আঘাত দেয়ার অভিযোগ এনে এফআইআর করেছে। চম্পতের ভাই সঞ্জয় বনশলের অভিযোগের ভিত্তিতে এফআইআর হয়েছে। বিজনৌর পুলিশ প্রধানের দাবি, প্রাথমিক তদন্তে তারা দেখেছেন, চম্পত ও তার পরিবারের বিরুদ্ধে অভিযোগ ভিত্তিহীন।

প্রসঙ্গত, এই জমি মালিকের থেকে ২ কোটি টাকায় কিনেছিলেন এক ব্যবসায়ী। তার ১০ মিনিট পর সেই জমি রামমন্দির ট্রাস্ট ১৮ কোটি টাকায় কিনেছিল বলে অভিযোগ ওঠে। বিনীত বিষয়টি সামনে আনার পর প্রবল বিতর্ক শুরু হয়।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
কলেজছাত্রকে মাদক মামলায় ফাঁসানোর অভিযোগ 
বারের সামনে চুলোচুলি, ভাইরাল সেই ৩ নারী গ্রেপ্তার
সংবাদ প্রকাশের জেরে সাংবাদিকের বিরুদ্ধে মামলা
পর্নো তারকাকে ঘুষ দেওয়ার মামলায় ট্রাম্পের বিচার শুরু
X
Fresh