• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

রাইসির সঙ্গে পরামাণু চুক্তি আলোচনার ব্যাপারে সতর্ক করলো ইসরায়েল

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ২১ জুন ২০২১, ১২:০৬
Israel’s Bennett warns against nuclear talks with Iran’s hangmen regime
সংগৃহীত

ইরানের নতুন প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসিকে নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন ইসরায়েলের প্রধানমন্ত্রী নাফতালি বেনেত। গত সপ্তাহে ক্ষমতা গ্রহণের পর টেলিভিশনে সম্প্রচারিত প্রথম মন্ত্রিসভার অধিবেশনে বেনেত বলেন, ইরানে নির্বাচিত কট্টরপন্থী মনোভাবাপন্ন এই প্রেসিডেন্টকে নিয়ে আন্তর্জাতিক সম্প্রদায়ের গুরুতর উদ্বেগ থাকা উচিত। খবর ভয়েজ অব আমেরিকার।

ইসরায়েলের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র লাইয়োর হায়াত জানিয়েছে, এখন পর্যন্ত ইরানের সর্বাধিক কট্টরপন্থী প্রেসিডেন্ট হচ্ছেন এই রাইসি। তিনি আরও সতর্ক করে বলেন, নির্বাচিত এই নেতা ইরানের পরমাণু কর্মসূচির গতি বাড়িয়ে দিতে পারেন।

এদিকে ইসরায়েলি পররাষ্ট্রমন্ত্রী ইয়ার লাপিদ বলেন, ‘তেহরানের কসাই’ বলে পরিচিত ইরানের নতুন প্রেসিডেন্ট কয়েক হাজার ইরানির মৃত্যুর জন্য দায়ী একজন চরমপন্থী। তিনি দেশটির পারমাণবিক অস্ত্র অর্জন ও বিশ্বজুড়ে সন্ত্রাসের প্রতি অঙ্গীকারবদ্ধ।

বেনিয়ামিন নেতানিয়াহুর নীতি অনুসরণ করে ইসরায়েলর নতুন সরকারের পররাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে, অতীতের যেকোনো সময়ের তুলনায় এখন পারমাণবিক কর্মসূচি ইরানের বন্ধ করা উচিত। ইরানের ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র কর্মসূচি অবশ্যই বাতিল করতে হবে বলেও জানিয়েছে তারা। এছাড়া বিশ্বজুড়ে ইরানের সন্ত্রাস মোকাবিলায় বৃহত্তর আন্তর্জাতিক জোট গঠন প্রয়োজন বলেও মনে করে তেল আবিব।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
আরও তিনদিন ‘হিট অ্যালার্ট’
তীব্র তাপপ্রবাহ, সতর্ক থাকতে মাইকিং
‘হাত ট্রিগারেই আছে’, ইসরাইলকে ইরানের সতর্কবার্তা
রাজধানীসহ ৮ অঞ্চলে কালবৈশাখীর আশঙ্কা, সতর্ক সংকেত
X
Fresh