Mir cement
logo
  • ঢাকা শনিবার, ৩১ জুলাই ২০২১, ১৬ শ্রাবণ ১৪২৮

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ২০ জুন ২০২১, ১৬:৫৪
আপডেট : ২০ জুন ২০২১, ১৭:১২

ম্যাক্রোঁকে ছোট্ট শিশুর প্রশ্ন- চড় খাওয়ার পর এখন কেমন আছেন?

ম্যাক্রোকে ছোট্ট শিশুর প্রশ্ন- চড় খাওয়ার পর এখন কেমন আছেন?
সংগৃহীত ছবি

কদিন আগেই জনসমক্ষে থাপ্পড় খেয়ে চরম বিব্রত হন ফ্রান্সের প্রেসিডেন্ট ইমান্যুয়েল ম্যাক্রোঁ। সেই প্রসঙ্গেই আরও একবার বিব্রত হলেন তিনি।

‘মি. প্রেসিডেন্ট! নাগরিকের চড় খাবার পরে এখন কেমন আছেন?’- ম্যাক্রোঁকে এমন প্রশ্ন করে হতবাক ও বিব্রত করে দিয়েছে দেশটির এক স্কুল পড়ুয়া শিশু শিক্ষার্থী। ফরাসী প্রেসিডেন্ট একটি স্কুল পরিদর্শন করার সময় নিষ্পাপ ভঙ্গিতে এই প্রশ্ন করে ম্যাক্রোঁকে মানুষের সামনে চরম বিব্রতকর পরিস্থিতিতে ফেলে দেয়।

স্থানীয় সংবাদমাধ্যমের প্রতিবেদনে বলা হয়েছে, এক শিক্ষার্থী টেলিভিশন ক্যামেরার সামনে দাঁড়িয়ে আঙুল তুলে ম্যাক্রোঁকে জিজ্ঞেস করে বসে, ‘চড় খাওয়ার পর আপনি কি এখন ঠিক আছেন?’

শিশুটির প্রশ্নের উত্তরে ম্যাক্রোঁ মুচকি হেসে জবাব দেন যে তিনি ঠিক আছেন। এরপর ম্যাক্রোঁ শিশুটিকে বলেন, এভাবে কাউকে থাপ্পড় দেয়া ঠিক নয়, এটা ভালো কোন কাজ নয়, যে আমাকে থাপ্পড় দিয়েছে সে ভালো কাজ করেনি। তিনি শিশুটিকে আরো বোঝান, স্কুলে সহপাঠীদের সাথে মারামারি করাও ঠিক নয়।

এর আগে জনগণের সঙ্গে সামনাসামনি আলাপ ও সৌহার্দ্য বিনিময় করতে গিয়ে কদিন আগেই থাপ্পড় খেয়েছেন ফরাসি প্রেসিডেন্ট এমান্যুয়েল ম্যাক্রো। ব্যারিকেডের কাছাকাছি যেতেই তার গালে সজোরে চড় মারেন এক যুবক।

ভিড়ের মধ্যে প্রকাশ্যে ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোঁকে চড় মারা দামিয়ান তাহেলকে ১৮ মাসের কারাদণ্ড দেয় দেশটির একটি আদালত। তারমধ্যে ১৪ মাসের সাজা স্থগিত এবং চার মাসের সাজা এখনই ভোগ করতে হবে।

তাহেল আদালতকে বলেছেন, হঠাৎ আবেগ নিয়ন্ত্রণ করতে না পেরে তিনি ওই কাজ করে বসেছেন। কিন্তু প্রসিকিউটর বলেন, ওটা ‘ইচ্ছাকৃতভাবে ঘটানো নৃশংস’ কর্মকাণ্ড ছিল। এ ঘটনায় বিশ্বজুড়ে ব্যপকভাবে আলোচিত-সমালোচিত হয়।

সূত্র : রয়টার্স

টিএস

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS