• ঢাকা মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ৫ চৈত্র ১৪৩০
logo

মন্দিরের জন্য জমি বিক্রিতেও বিজেপি নেতার বাটপারি

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ২০ জুন ২০২১, ১৫:৩৮
মন্দিরের জন্য জমি বিক্রিতেও বিজেপি নেতার বাটপারি
রাম জন্মভূমি মন্দিরের নকশা, ইনসেটে দ্বীপ নারায়ণ উপাধ্যায় - সংগৃহীত ছবি

ভারতের উত্তর প্রদেশের অযোধ্যার মেয়র ও কট্টরপন্থী দল বিজেপির নেতা ঋষিকেশ উপাধ্যায়ের ভাতিজা ও বিজেপি কর্মী দ্বীপ নারায়ণ উপাধ্যায়ের বিরুদ্ধে এক মোহন্তের কাছ থেকে অল্প দামে জমি কিনে রাম জন্মভূমি ট্রাস্টে কয়েক গুণ বেশি মূল্যে বিক্রির অভিযোগ উঠেছে। শনিবার ভারতীয় সংবাদমাধ্যমে প্রকাশিত খবরে এই তথ্য জানানো হয়।

দ্বীপ নারায়ণ উপাধ্যায় স্থানীয় হিন্দু ধর্মীয় মোহন্ত দিবেন্দ্র প্রসাদাচার্যের কাছ থেকে গত ২০ ফেব্রুয়ারি ভারতীয় ২০ লাখ রুপিতে (২২ লাখ ৮৬ হাজার ৪৬৩ টাকা) ৮৯০ বর্গ কিলোমিটারের একটি জায়গা কেনেন। তিন মাস পর ওই জায়গা তিনি রাম জন্মভূমি মন্দির প্রকল্পে দুই কোটি ৫০ লাখ রুপিতে (দুই কোটি ৮৫ লাখ ৮০ হাজার ৭৮৭ টাকা) বিক্রি করেন।

খবরে বলা হয় স্থানীয় কর্তৃপক্ষের নির্ধারিত বাজারমূল্য, ৩৫ লাখ ৬০ হাজার রুপির চেয়ে কয়েক গুণ বেশি মূল্যে এই জমি বিক্রি করা হয়েছে। অযোধ্যা জেলার সদর তহসিলের হাভেলি আওধের কোট রামচন্দ্রের অন্তর্ভুক্ত এই জমি নির্ধারিত মূল্যের চেয়ে প্রায় সাত গুণ বেশি দামে রাম জন্মভূমি মন্দির প্রকল্পে বিক্রি করা হয়েছে। ট্রাস্টের সদস্য অনিল মিশ্র এই বিক্রির আইনি স্বাক্ষী হিসেবে উপস্থিত ছিলেন।

সূত্র : মুসলিম মিরর

টিএস

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
X
Fresh