• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

নির্বাচিত হতে না হতেই রাইসিকে নিয়ে গুরুতর উদ্বেগে ইসরায়েল

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ২০ জুন ২০২১, ১১:৫৬
নির্বাচিত হতে না হতেই রাইসিকে নিয়ে গুরুতর উদ্বেগে ইসরায়েল
ইরানের নবনির্বাচিত প্রেসিডেন্ট সাইয়েদ ইব্রাহিম রাইসি - সংগৃহীত ছবি

ইসলামি প্রজাতন্ত্র ইরানের প্রেসিডেন্ট নির্বাচিত হতে না হতেই ইব্রাহিম রাইসিকে নিয়ে উদ্বিগ্ন হতে শুরু করেছে দখলদার ইসরায়েল। কেবল নিজেরাই না সারাবিশ্বকে উদ্বিগ্ন হতে বলেছে বর্বর ইহুদিবাদিরা।

দখলদার ইসরায়েলের দাবি, রাইসিকে নিয়ে আন্তর্জাতিক সম্প্রদায়ের গুরুতর উদ্বেগ থাকা উচিত। রাইসি ইরানের সবচেয়ে কট্টরপন্থী প্রেসিডেন্ট বলে মন্তব্য করেছেন ইসরায়েলি পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র লাইয়ার হাইয়াত। নতুন নেতা ইরানের পারমাণবিক কর্মকাণ্ড বাড়িয়ে দেবেন বলেও সতর্ক করেন তিনি।

অপরদিকে প্রেসিডেন্ট নির্বাচিত হওয়ায় রাইসিকে অভিনন্দন জানিয়েছেন রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন ও তুর্কি প্রেসিডেন্ট রিসেপ তাইয়্যেপ এরদোগানসহ মধ্যপ্রাচ্যের নেতারা।

এ সময় তারা ইরানের সঙ্গে সুন্দর সম্পর্ক বজায় রাখা ও অত্র অঞ্চলে শান্তি প্রতিষ্ঠায় একসঙ্গে কাজ করার ব্যাপারে আশা প্রকাশ করেন।

পুতিন এরদোগান ছাড়াও অভিনন্দন জানিয়েছেন সিরিয়ার প্রেসিডেন্ট বাশার আল আসাদ, ইরাকি প্রেসিডেন্ট বারহাম সালিহ, দুবাই শাসকের ভাইস-রাষ্ট্রপতি এবং ডি ফ্যাক্টো শেখ মোহাম্মদ বিন রাশিদ, আবুধাবির ক্রাউন প্রিন্স শেখ মোহাম্মদ বিন বিন জায়েদ, ওমানের সুলতান হাইতাম বিন তারিক আল-সায়েদসহ আরও অনেকে।

সূত্র : বিবিসি ও রয়টার্স

টিএস

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
X
Fresh