• ঢাকা মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১
logo

ইরানে রোগী ও কোয়ারেন্টাইনে থাকা ভোটারদের জন্য ভ্রাম্যমাণ ব্যালটবাক্স

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ১৮ জুন ২০২১, ১৭:৪১
ইরানে রোগী ও কোয়ারেন্টাইনে থাকা ভোটারদের জন্য ভ্রাম্যমাণ ব্যালটবাক্স
সংগৃহীত ছবি

বিরতিহীনভাবে চলছে ইসলামী প্রজাতন্ত্র ইরানের প্রেসিডেন্ট নির্বাচনের ভোটগ্রহণ। সকাল ৭টা থেকে ভোটগ্রহণ শুরু হয়। এখন পর্যন্ত কোনো ভোটকেন্দ্রেই ভোটগ্রহণ বিঘ্ন হয়নি।

ইরানের স্বরাষ্ট্রমন্ত্রী আব্দুর রেজা রাহমানি ফাজলি এসব তথ্য জানিয়েছেন। কোনো ভোটকেন্দ্রে সমস্যা হয়েছে কিনা সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, ৭০ হাজার ভোটকেন্দ্রের কোথাও ভোটগ্রহণ প্রক্রিয়া বন্ধ হয়নি। কিছু এলাকায় বিদ্যুৎ চলে যাওয়ায় ইভিএমে সমস্যা দেখা দিতে পারে। কিন্তু এ ধরণের সমস্যা মুহূর্তের মধ্যেই সমাধান করা হচ্ছে।

এমনকি হাসপাতালগুলোতেও ভ্রাম্যমাণ ব্যালটবাক্স পাঠানো হয়েছে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী। যারা কোয়ারেন্টাইনে আছেন তাদের কাছেও ভ্রাম্যমাণ ব্যালটবাক্স পাঠানো হচ্ছে। করোনাভাইরাস মহামারির মধ্যে এবারের নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। নির্বাচন পরিচালনার দায়িত্বে রয়েছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়।

এদিন প্রেসিডেন্ট নির্বাচনের পাশাপাশি সিটি কাউন্সিল ও স্থানীয় পরিষদের মূল নির্বাচন এবং পার্লামেন্ট ও বিশেষজ্ঞ পরিষদের মধ্যবর্তী নির্বাচনের ভোটগ্রহণও চলছে।

সকাল ৭টা থেকেই ভোটকেন্দ্রগুলোতে ভোটারদের বিপুল উপস্থিত দেখা যায়। তারা দীর্ঘ লাইনে দাঁড়িয়ে ভোটাধিকার প্রয়োগ করছেন। ভোটার উপস্থিতি বেশি হলে প্রয়োজনে গভীর রাত পর্যন্ত ভোটগ্রহণ চলবে বলেও জানান স্বরাষ্ট্রমন্ত্রী।

সূত্র : পার্সটুডে

টিএস

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
X
Fresh