• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

এতকিছু করার পরও ইহুদিরা আমাকে ভোট দেয়নি : ট্রাম্প

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ১৮ জুন ২০২১, ১৭:০৭
এতকিছু করার পরও ইহুদিরা আমাকে ভোট দেয়নি : ট্রাম্প
সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প - সংগৃহীত ছবি

এবার মার্কিন ইহুদিদের তীব্র সমালোচনা করলেন ট্রাম্প। কট্টর ইহুদিবাদি এক ম্যাগাজিনকে দেয়া সাক্ষাৎকারে ট্রাম্প বলেছেন, ইসরায়েলের প্রতি অকুণ্ঠ সমর্থনের পরও মার্কিন ইহুদিদের বড় একটি অংশ আমাকে ভোট দেয়নি।

তার শাসনামলে ইসরাইলের পক্ষে নেয়া বিভিন্ন পদক্ষেপের বিষয় তুলে ধরেন এবং ইহুদিরা তাকে সেভাবে ভোট না দেয়ায় অবাক হওয়ার কথা জানান ডোনাল্ড ট্রাম্প। তিনি বলেন, আমার বিশ্বাস— আমি মনে হয় মাত্র ২৫ শতাংশ ইহুদির ভোট পেয়েছি। এটি কোনো কথা?

ডেমোক্র্যাটিক পার্টির প্রতি ইহুদিদের অব্যাহত সমর্থনের দিকে ইঙ্গিত করে ট্রাম্প বলেন, আমেরিকান ইহুদিরা ইসরায়েলকে যথেষ্ট পরিমাণ ভালোবাসে না। সবশেষ নির্বাচনে হেরে যাওয়ার পর এমন বোধোদয় ‘চতুর’ ট্রাম্পের।

ব্রুকলিনভিত্তিক সাপ্তাহিক ম্যাগাজিন এএমআইকে দেয়া সাক্ষাৎকারে ট্রাম্প এসব কথা বলেন। সাপ্তাহিক এ ম্যাগাজিনটি প্রকাশিত হয় বুধবার।

সাক্ষাৎকারে আমেরিকান ইহুদিরা ইসরায়েলকে যথেষ্ট পরিমাণ ভালোবাসে না উল্লেখ করে ট্রাম্প বলেন, আপনি কি জানেন আমাকে সবচেয়ে বেশি কোন বিষয়টি অবাক করে? আমি গোলান মালভূমি, জেরুজালেমে ইসরাইলের কর্তৃত্বের স্বীকৃতি দিয়েছি। ইরানের সঙ্গে পরমাণু চুক্তি ভণ্ডুল করে দিয়েছি। ইরানের সঙ্গে পরমাণু চুক্তিটি নিশ্চয়ই ছিল বড় ধরনের বিপর্যয়, তাই নয় কি? এ ছাড়া অনেক কিছু করেছি। তবু ইহুদিরা আমাকে সেভাবে ভোট না দেয়ায় অবাক হয়েছি।

সূত্র : মিডল ইস্ট আই

টিএস

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
X
Fresh