Mir cement
logo
  • ঢাকা শনিবার, ২৪ জুলাই ২০২১, ৯ শ্রাবণ ১৪২৮

আন্তর্জাতিক ডেস্ক

  ১৮ জুন ২০২১, ১৩:১৪
আপডেট : ১৮ জুন ২০২১, ১৩:২৩

বাইডেন-ট্রুডোর চেয়ে এগিয়ে থেকেও জনপ্রিয়তায় ধস মোদির 

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

২০১৯ সালে ভারত নিয়ন্ত্রিত জম্মু-কাশ্মীরের বিশেষ মর্যাদা তুলে দিলেও ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির গ্রহণযোগ্যতা সূচক ছুঁয়েছিল ৮২ শতাংশ। কিন্তু করোনাভাইরাস মোকাবিলায় ব্যর্থ হওয়ায় এবার জনপ্রিয়তায় ধস নেমে ভারতের প্রধানমন্ত্রী নরেদ্র মোদির।

গতকাল বৃহস্পতিবার মর্নিং কনসাল্ট নামে একটি বেসরকারি ডেটা ইন্টেলিজেন্স ফার্মের সবশেষ সমীক্ষায় এ তথ্য উঠে এসেছে।

সমীক্ষায় চলতি বছরে জুন মাস পর্যন্ত প্রধানমন্ত্রী মোদির গ্রহণযোগ্যতা সূচক ৬৬ শতাংশ। এ সূচক নিয়েও তিনি জো বাইডেন, জাস্টিন ট্রুডো, অ্যাঙ্গেলা মেরকেলের মতো নেতাদের পেছনে ফেলেছেন।

আরও পড়ুন... হঠাৎ বেড়েছে মুরগির দাম

মনিং কনসাল্ট এ সমীক্ষায় মোদি নিচেই রয়েছেন ইতালির প্রধানমন্ত্রী মারিও দ্রাঘি। তার গ্রহণযোগ্যতা সূচক ৬৫ শতাংশ। তার পরেই রয়েছেন মেক্সিকোর প্রেসিডেন্ট আন্দ্রেজ ম্যানুয়েল লোপেজ ওব্রাডর (৬৩ শতাংশ), অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী স্কট মরিসন (৫৪ শতাংশ), জার্মানির চ্যান্সেলর অ্যাঞ্জেলা মার্কেল (৫৩ শতাংশ)।

সমীক্ষায় ছয় নম্বরে রয়েছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন, এর পরের অবস্থানে রয়েছেন কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো এবং আট নম্বরে রয়েছেন ব্রিটেনের প্রধানমন্ত্রী বরিস জনসন।

ভারতে ২ হাজার ১২৬ জনের ওপর সমীক্ষা চালিয়েছে এই সংস্থাটি। এতে ৬৬ শতাংশ মানুষের কাছে মোদির জনপ্রিয়তা রয়েছে এবং ২৮ শতাংশ মানুষ মোদিকে অপছন্দ করেছেন।

সূত্র: আনন্দবাজার পত্রিকা।

জেএইচ/এম

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS