• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

দ্বিতীয় দফায় ফিলিস্তিনে আবারও ইসরায়েলের হা'মলা

আন্তর্জাতিক ডেস্ক

  ১৮ জুন ২০২১, ০৯:১৪

দুই দিন পার হতে না হতেই আবারও ফিলিস্তিনি ভূখণ্ডে হামলা চালিয়েছে ইসরায়েল। স্থানীয় সময় গতকাল বৃহস্পতিবার (১৭ জুন) গভীর রাত থেকে শুক্রবার পর্যন্ত ফিলিস্তিনের গাজায় বিমান হামলা চালায় দেশটির বাহিনী।

সশস্ত্র সংগঠন হামাসের স্থাপনা লক্ষ্য করে বিমান হামলা চালানো হয়েছে বলে ইসরায়েল বিমান বাহিনীর পক্ষ থেকে জানানো হয়েছে। খান ইউনিস এবং গাজা শহরে এসব হামলা চালানো হয়।

আরও পড়ুন...প্রেম মেনে না নেওয়ায় ভাই-বোনের আ'ত্মহত্যা!

ইসরায়েলের প্রতিরক্ষা বাহিনীর (আইডিএফ) বলেছে, ফিলিস্তিনিদের ছোড়া বেলুনে দেশটির দক্ষিণাঞ্চলের আটটি স্থানে আগুন ধরে যায়। এর জবাবে হামলা চালানো হয়েছে।

ইসরায়েলের সেনাবাহিনীর এক বিবৃতিতে বলা হয়েছে, যেকোনো পরিস্থিতির জন্য বাহিনীকে প্রস্তুত থাকার জন্য নির্দেশ দিয়েছেন সেনাপ্রধান আভিভ কোহাভি। গাজা উপত্যকায় যা ঘটছে তার জন্য হামাসকে দায়ী করে তাদের ওপর হামলা চালানোর বৈধতা দিয়েছেন তিনি।

ইসরায়েলের বিমান হামলার পর হামাসের সদস্যরা প্রকাশ্যে মেশিনগান থেকে গুলি ছুড়লে ইসরায়েলের বাহিনী সতর্ক সংকেত হিসেবে সাইরেন বাজিয়েছে।

আরও পড়ুন...চাকরি দেয়ার কথা বলে কিশোরীকে দলবেঁধে ধ'র্ষণ

ইসরায়েলের অগ্নিনির্বাপণ বাহিনী বলেছে, গত তিন দিন ধরে ফিলিস্তিন থেকে আগ্নেয় বেলুন ছোড়ার ফলে ইসরায়েলের বিভিন্ন খামারে এবং জঙ্গলে আগুন লেগেছে। আগুন নিয়ন্ত্রণে কাজ করছে তারা।

পবিত্র রমজান মাসে ইসরায়েল ও ফিলিস্তিনের মধ্যে ব্যাপক সংঘর্ষ হয়। টানা ১১ দিন সংঘর্ষের পর গত ২১ মে এই সংঘর্ষ বিরতি টানা হয়। টানা ১১ দিনের হামলায় শিশুসহ কমপক্ষে ২৬০ জন ফিলিস্তিনি নিহত হয়েছিল। আর ফিলিস্তিনের হামলায় নিহত হয়েছে ১৩ ইসরায়েলি।

দেশটির নবগঠিত জোট সরকার নাফতালি বেনেট ক্ষমতা গ্রহণ করার পরই দ্বিতীয় দফায় গাজায় হামলা চালানোর ঘটনা ঘটল।

সূত্র: আল জাজিরা

জেএইচ/এম

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ইসরায়েলি হামলার প্রতিশোধের বিষয়ে যা জানাল ইরান
তেহরানে বিমান চলাচল স্বাভাবিক
ক্ষেপণাস্ত্র হামলার তথ্য নাকচ করলো ইরান
ইরানে ইসরায়েলি হামলা, লাফিয়ে বাড়ল তেল ও স্বর্ণের দাম
X
Fresh