• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

গাজায় ই'সরায়েলের ফের বিমান হা'মলা

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ১৬ জুন ২০২১, ০৯:৪৯
গাজায় ইসরায়েলের ফের বিমান হামলা
গাজায় ইসরায়েলের ফের বিমান হামলা

ফিলিস্তিনের গাজায় ফের বিমান হামলা চালিয়েছে দখলদার ইসরায়েল। দুই পক্ষের যুদ্ধ বিরতির ২৫ দিনের মাথায় এ হামলা করেছে দেশটি। তাৎক্ষণিক হতাহতের সংখ্যা জানা যায়নি। তেল আবিব জানিয়েছে, বুধবার (১৬ জুন) সকাল থেকে হামাসের বিভিন্ন স্থাপনা লক্ষ্য করে এই হামলা চালানো হয়েছে।

ইসরায়েলের হামলার বিষয়টি নিশ্চিত করে হামাসের এক মুখপাত্র বার্তা সংস্থা রয়টার্সকে জানান, ফিলিস্তিনিরা জেরুজালেমে তাদের অধিকার এবং পবিত্র স্থানগুলো রক্ষা করবে।

আরও পড়ুন...প্রেম মেনে না নেওয়ায় ভাই-বোনের আত্মহত্যা!

ইসরায়েলের ফায়ার সার্ভিসের পক্ষ থেকে জানানো হয়েছে, মঙ্গলবার ইসরায়েলের দক্ষিণাঞ্চলে গাজা থেকে ডিভাইসযুক্ত গ্যাস বেলুন পাঠানো হয়েছে। ওই বেলুনের কারণে অঞ্চলটিতে বেশ কিছু স্থানে অগ্নিকাণ্ডের ঘটনাও ঘটেছে। গাজা সীমান্তবর্তী এলাকায় ২০টির মতো বেলুন ভূপাতিত করা হয়েছে।

ইসরায়েলের প্রতিরক্ষা বাহিনী (আইডিএফ) এক বিবৃতিতে জানিয়েছে, ইসরায়েলের যুদ্ধবিমানগুলো খান ইউনিস ও গাজা সিটিতে হামাস পরিচালিত বিভিন্ন স্থাপনায় হামলা চালিয়েছে। ইসরায়েলের দক্ষিণাঞ্চলে গ্যাস বেলুন পাঠানোর প্রতিশোধ হিসেবেই এই হামলা চালিয়েছে তারা। দেশটির নতুন সরকার যুদ্ধসহ হামাসের সব ধরনের হামলার বিষয়ে আগে থেকেই প্রস্তুত ছিলেন।

আরও পড়ুন...ত্ব-হা নিখোঁজের ঘটনায় যা বলছে পুলিশ

এর আগে, গত ২১ মে মিশর, কাতার ও জাতিসংঘের মধ্যস্থতায় হামাস ও ইসরায়েলের মধ্যে যুদ্ধবিরতির সূচনা হয়। ১১ দিনের অব্যাহত হামলায় ৬৬ শিশুসহ ২৫৬ ফিলিস্তিনি নিহত ও বহু আহত হয়। হামাসের রকেট হামলায় ইসরায়েলের ১২ নাগরিক নিহতের কথা নিশ্চিত করে দেশটি।

সম্প্রতি ইসরায়েলের সাবেক প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু যুগের অবসান হয়েছে। গত সপ্তাহে ইসরায়েলের নতুন জোট সরকার গঠন করেছে। কট্টর ডানপন্থী ইহুদি নেতা নাফতালি বেনেট ক্ষমতায় আসতে না আসতেই হয়তো নিজের জানানটাই দিলেন এই হামলার মাধ্যমে। সূত্র: বিবিসি, এএফপি, আল-জাজিরার।
এসজে/পি

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ইসরায়েলে একাধিক ক্ষেপণাস্ত্র হামলা হিজবুল্লাহর
গাজায় এক কবর থেকেই উঠে আসছে শত শত লাশ
ইরানে ফের হামলা হলে ইসরায়েল বলে কিছু থাকবে না : রাইসি
ইসরায়েলবিরোধী বিক্ষোভে উত্তাল মার্কিন বিশ্ববিদ্যালয়গুলো, গণগ্রেপ্তার
X
Fresh