• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

দেউলিয়া হতে চায় যুক্তরাষ্ট্রের সবচেয়ে বড় শপিং মল কোম্পানি

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ১৫ জুন ২০২১, ১৫:৫৩
দেউলিয়া হতে চায় যুক্তরাষ্ট্রের সবচেয়ে বড় শপিং মল কোম্পানি
সংগৃহীত ছবি

মহামারি করোনার ধাক্কায় বিশ্বজুড়েই সৃষ্টি হয়েছে নানান সংকট। যুক্তরাষ্ট্রেও তৈরি হয়েছে নানা সংকটের। অনেক কিছুই বদলে যাচ্ছে দেশটিতে। এর মধ্যে অন্যতম ব্যবসা-বাণিজ্য।

বিশেষ করে শপিং মল কেন্দ্র করে যে ব্যবসা-বাণিজ্য গড়ে উঠেছে, তাতে পরিবর্তন আসছে যুক্তরাষ্ট্রে। তার সবশেষ উদাহরণ, দেশটির সবচেয়ে বড় শপিং মল কোম্পানির নিজেদের দেউলিয়া ঘোষণার আবেদন।

স্থানীয় গণমাধ্যমের খবর অনুযায়ী, ওহাইও অঙ্গরাজ্য ভিত্তিক শপিং মল কোম্পানি ‘ওয়াশিংটন প্রাইম গ্রুপ’ সোমবার (১৪ জুন) আদালতে এ আবেদন জানিয়েছে। দেউলিয়া ঘোষণার আবেদন করে কোম্পানিটি দেনা থেকে দায়মুক্তির আর্জিও করেছে। এ আবেদন গৃহীত হলে যুক্তরাষ্ট্রের বিভিন্ন নগরীতে থাকা কোম্পানিটির শতাধিক শপিং মল চিরতরে বন্ধ হয়ে যাবে।

ওয়াশিংটন প্রাইম গ্রুপ এক বিবৃতিতে জানিয়েছে, করোনাভাইরাস মহামারি তাদের শপিং মল ব্যবসার কফিনে শেষ পেরেক ঠুকে দিয়েছে। তাই তারা দেউলিয়া ঘোষণার আবেদন করতে বাধ্য হয়েছে। এ আবেদন আদালতের অনুমোদন করতে হবে। সে পর্যন্ত তারা ব্যবসা চালিয়ে যাবে।

গ্রুপের প্রধান নির্বাহী লি কনফর্টি বলেছেন, গত এক বছরে ওয়াশিংটন প্রাইম গ্রুপের শেয়ার অন্তত ৬০ শতাংশ নেমেছে। শপিং মলগুলো পুরোপুরি বন্ধ না হওয়া পর্যন্ত কার্যক্রম চালিয়ে যাওয়ার জন্য কোম্পানির অর্থনৈতিক কাঠামো পুনর্বিন্যাস করা হবে।

মূলত, করোনা মহামারি খুচরা বাণিজ্যের ধরন পাল্টানোর কাজটিকে বেগবান করেছে। মানুষ এখন ই-কমার্সের ওপর নির্ভরশীল ও অভ্যস্ত হয়ে উঠেছে। গত এক বছরে যুক্তরাষ্ট্রে ৮০ হাজারের বেশি খুচরা ব্যবসাপ্রতিষ্ঠান বন্ধ হয়ে গেছে। সূত্র : বিজনেস ইনসাইডার

টিএস

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
X
Fresh