• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

জলের ‘ওসামা বিন লাদেনের’ তাণ্ডবে ছেলে-বুড়ো সবাই অস্থির

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভ নিউজ

  ১৪ জুন ২০২১, ২৩:০৭
A crocodile named 'Osama Bin Laden' terrorised a Ugandan village
সংগৃহীত

গ্রামের বাচ্চাদের ভয় দেখাতে কুমিরের নাম দেয়া হয়েছিল ওসামা বিন লাদেন। সেই ওসামাই এখন শিশু থেকে বুড়ো সবার আতঙ্কের কারণ হয়ে দাঁড়িয়েছে। এমন আজব ঘটনা ঘটেছে উগান্ডার এক গ্রামে। খবর টাইমস নাউ নিউজের।

ওই কুমিরটির বয়স ৭৫ বছর বয়স বলে ধারণা করা হয়। ১৯৯১ সাল থেকে ২০০৫ সাল পর্যন্ত এই সময়ের মধ্যে লুগাংগা গ্রামের ৮০ জনকে হত্যা করেছে কুমিরটি, যা ছোট এই গ্রামে জনসংখ্যা ১০ ভাগের এক ভাগ।

একটি হ্রদ থেকে পানি সংগ্রহ করতে আসলে শিশুদের আক্রমণ করতো ১৬ ফুট দৈর্ঘের এই কুমিরটি। তবে এখন এটা নৌকার নিচে সাঁতার কেটে সেগুলো উল্টে দেয়। এমনকি মাঝে মাঝে জেলেদের নৌকা লাফ দিয়ে হামলাও করে ওসামা।

একবার ওসামার মুখোমুখি হয়েছিলেন পল কিওয়াইয়াংগা নামের এক ব্যক্তি। তিনি বেঁচে গেলেও ওই সময় তার ভাইয়ের মৃত্যু হয়। তিনি বলেন, আমরা প্রায় ৫ মিনিট লড়াই করি। কিন্তু কিছুক্ষণ কুমিরটি আমার ভাইয়ের পা কামড়ে ধরে। তারপর তাকে পানিতে টেনে নিয়ে যায়।

পরে বন্যপ্রাণী কর্মকর্তা এবং স্থানীয় ৫০ জনের সহায়তায় ২০০৫ সালে ওসামাকে ধরা হয়। গ্রামবাসীরা চাইছিল তাকে যেন হত্যা করা হয়। কিন্তু তাকে কুমিরদের একটি প্রতিষ্ঠানে পাঠিয়ে দেয়া হয়। সেখানে তার কাজ হচ্ছে এখন সন্তান জন্মদানে সহায়তা করা।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ঘের থেকে স্যাটেলাইট ট্যাগ লাগানো কুমির উদ্ধার
কুমিরের পিঠে স্যাটেলাইট ট্রান্সমিটার বসিয়ে নদীতে অবমুক্ত
পুকুরে অবরুদ্ধ কুমির ৩৫ বছর পর উদ্ধার 
উগান্ডায় গেলেন পররাষ্ট্রমন্ত্রী
X
Fresh