• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

স্বামীর সঙ্গে মি'লনে বাধা দেয়ায় পুলিশে অভিযোগ করলেন স্ত্রী

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ১২ জুন ২০২১, ২০:৪০
স্বামীর সঙ্গে মিলনে বাধা দেয়ায় পুলিশে অভিযোগ করলেন স্ত্রী
প্রতীকী ছবি

প্রতিবেশী দেশ ভারতের বিভিন্ন রাজ্যে এখনও যে কুসংস্কারে আচ্ছন্ন জনগণ বাস করে তার প্রমাণ মিললো আবারও। শরীরে আত্মা আছে এই বিশ্বাসে স্বামীর সঙ্গে মিলনে স্ত্রীকে বাধা দেয়ার মতো ঘটনা ঘটেছে সেখানে।

দেশটির রাজ্য গুজরাতের ভাদোদরা এলাকার গান্ধিনগরের এক নারী থানায় অভিযোগ করেছেন যে, তাকে স্বামীর সঙ্গে যৌনমিলন করতে নিষেধ করেছেন তার শ্বশুর। কারণ, শশুরের বিশ্বাস তার ভেতরে ‘ভূতের আত্মা’ বসবাস করে। মিলন করলে সেটি তার স্বামীর শরীরে প্রবেশ করবে।


আরও পড়ুন...বাংলাদেশ থেকে এবার হজে যেতে পারবে না কেউ

জানা গেছে, অভিযোগকারী ওই নারীর বাসা গান্ধিনগরের সেক্টর-২২ এলাকায়। তিনি জানান, তিনি এই কুসংস্কারের বিরুদ্ধে প্রতিবাদ জানালে তার শ্বশুর ও স্বামী তাকে মারধর করে।

উপায় না পেয়ে তিনি পুলিশের কাছ থেকে সহায়তা নেয়ার সিদ্ধান্ত নেন এবং ঘরোয়া সহিংসতা আইনে থানায় অভিযোগ (এফআইআর) দায়ের করেন।

অভিযোগ অনুসারে, ওই নারী বোধোদরের আলকাপুড়ির বাসিন্দা। তার স্বামী গান্ধীনগরের বাসিন্দা। ২০২০ সালের ফেব্রুয়ারি মাসে তারা ভাদোদরার আদালতে বিবাহ বন্ধনে আবদ্ধ হন। ওই নারী বলেন, ‘আমার শ্বশুর বিশ্বাস করেন যে, আমার ভেতরে আত্মা ভর করেছে এবং আমি যদি আমার স্বামীর সাথে যৌনমিলন করি তবে সেই আত্মা তার শরীরে প্রবেশ করবে।’

তিনি আরও বলেন, ‘আমি এই আচরণের প্রতিবাদ করলে, আমার শ্বশুর এবং স্বামী আমাকে মানসিকভাবে হয়রানি ও লাঞ্ছিত করে।’ তিনি আরও অভিযোগ করেন, তার শাশুড়িও তার শ্লীলতাহানির জন্য শ্বশুরকে প্ররোচিত করে। তিনি বলেন, যখনই আমাকে একা পেতেন, আমার শাশুড়ি আমাকে যৌন হয়রানি করার জন্য শ্বশুরকে বলতেন।

ওই নারী আর অভিযোগে করেন, সম্প্রতি তাকে তার স্বামীর বাড়ি ছেড়ে যেতে বাধ্য করা হয়েছিল। তার পর থেকে তিনি এবং তার পরিবারের অন্যান্য সদস্যরা বিষয়টি নিয়ে আপস করার চেষ্টা করেন। কিন্তু, শ্বশুরবাড়ির লোকেরা তাকে তাদের বাড়িতে নিয়ে যেতে অস্বীকার করেছিল।’

তিনি আরও অভিযোগ করেন, তার শ্বশুরবাড়ির লোকেরা পুলিশে অভিযোগ দায়ের করা হলে তাকে মারাত্মক পরিণতির হুমকিও দিয়েছে। সূত্র : টিওআই।

টিএস

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
X
Fresh