• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

টিকা নেওয়ার পর রক্ত জমাট বেঁধে কিশোরের মৃ'ত্যু

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ১২ জুন ২০২১, ১২:২২
টিকা নেওয়ার পর রক্ত জমাট বেঁধে কিশোরের মৃত্যু
ফাইল ছবি

মহামারি করোনাভাইরাসের টিকা নেওয়ার পর শরীরে রক্ত জমাট বেঁধে ইতালিতে ক্যামিলা ক্যানেপা (১৮) নামে এক কিশোরের মৃত্যু হয়েছে। ওই কিশোর গত ২৫ মে অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকার তৈরি করোনা টিকা নিয়েছিলেন। এরপরই তার শরীরে বিরল প্রকৃতির রক্ত জমাট বাঁধার উপসর্গ দেখা দেয় এবং গত বৃহস্পতিবার (১০ জুন) তিনি মারা যান। এরপরই ৬০ বছরের নিচে সবার জন্য অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকার টিকা প্রয়োগ স্থগিত করেছে ইতালি।

বার্তাসংস্থা রয়টার্স জানিয়েছে, সকল বয়সের মানুষের জন্য অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকার তৈরি করোনা টিকা ব্যবহার নিয়ে উদ্বেগ প্রকাশ করা হলেও সেটা গুরুত্ব না দিয়ে টিকাদান কর্মসূচি চালিয়ে যাওয়ায় দেশটির মিডিয়া ও রাজনীতিকদের সমালোচনার মুখে পড়েছে ইতালির সরকার।

শুক্রবার (১১ জুন) ইতালি সরকার জানিয়েছে, এখন থেকে ৬০ বছরের বেশি বয়সীদের মধ্যেই কেবল অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকার টিকা প্রয়োগ করা হবে।

ইতালির প্রধান মেডিকেল উপদেষ্টা ফ্রাংকো লোকাতেল্লি বলেন, ৬০ বছরের কম বয়সী যেসব ব্যক্তি ইতোমধ্যেই অ্যাস্ট্রাজেনেকা টিকার প্রথম ডোজ নিয়েছেন, বর্তমান পরিস্থিতিতে তাদেরকে অন্য কোনো সংস্থার তৈরি টিকার দ্বিতীয় ডোজ দেওয়া হবে।

অ্যাস্ট্রাজেনেকা এ বিষয়ে এখনো কোনো মন্তব্য করেনি।

এমআই

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
করোনায় আরও একজনের মৃত্যু
আরও ৩৫ জনের করোনা শনাক্ত
করোনায় প্রাণ গেলো আরও ১ জনের, শনাক্ত ৪৯
আরও ৪৬ জনের শারীরে করোনা
X
Fresh