Mir cement
logo
  • ঢাকা শনিবার, ১৯ জুন ২০২১, ৫ আষাঢ় ১৪২৮

ভালোবাসার খোঁজে কোমল স্বভাবের এমার তাইওয়ান থেকে জাপানে পাড়ি

ভালোবাসার খোঁজে কোমল স্বভাবের এমার তাইওয়ান থেকে জাপানে পাড়ি
এমার এই ছবিটা ওর জাপানে যাওয়ার আগে তোলা - সংগৃহীত

দীর্ঘ পথ পাড়ি দিয়ে কেবল ভালোবাসার খোঁজে পাঁচ বছর বয়সী এক সাদা গন্ডার তাইওয়ান থেকে জাপানে পাড়ি দিয়েছে। এমা নামের সেই গন্ডার এখন থেকে জাপানের ‘টবু’ চিড়িয়াখানায় বসবাস শুরু করেছে। কিন্তু সে একা নয়, সঙ্গী হিসেবে পেয়েছে ১০ বছর বয়সী আরেক গন্ডার ‘মোরান’কে।

জানা গেছে, এমার ‘কোমল স্বভাবে’র কারণে ২৩টি গন্ডারের মধ্য থেকে তাকেই বেছে নেওয়া হয়েছিল জাপানে পাঠানোর জন্য। কর্মীরা জানিয়েছেন, এমা সহজে কারও সাথে ঝগড়াঝাঁটি করে না।

এশিয়ায় সাদা গন্ডারের বংশবৃদ্ধি (বন্দী অবস্থায়) করানোর পরিকল্পনার অংশ হিসেবে তাকে এই চিড়িয়াখানায় নিয়ে আসা হয়েছে। সাদা গন্ডার বর্তমানে বিলুপ্তপ্রায় একটি প্রাণী। ওয়ার্ল্ড ওয়াইড ফান্ড ফর ন্যাচারের (ডব্লিউডব্লিউএফ) তথ্যানুযায়ী, এই মুহূর্তে সারা বিশ্বে মাত্র ১৮ হাজার সাদা গন্ডার রয়েছে।

তাইওয়ানের লিওফু সাফারি পার্ক থেকে ১৬ ঘণ্টার দীর্ঘ ভ্রমণ শেষে মঙ্গলবার জাপানে এমার আগমন ঘটে। সাইতামা টবু চিড়িয়াখানা কর্তৃপক্ষ এক বিবৃতিতে জানায়, করোনাভাইরাসের কারণে কিছুটা দেরি হলেও, এমা নামের সাউদার্ন সাদা গন্ডারটি ৮ জুন সন্ধ্যায় চিড়িয়াখানায় এসে পৌঁছেছে। আমরা ধীরে ধীরে তার শোবার ঘরের সামনে কন্টেইনারটি খুলেছি। এমা কোনোরকম দ্বিধা না করেই সোজা তার ঘরে ঢুকে গেছে। সূত্র : বিবিসি

টিএস

RTV Drama
RTVPLUS