• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

‘মুসলিম অধ্যুষিত লাক্ষাদ্বীপে করোনা ছড়াচ্ছে বিজেপি’

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ১১ জুন ২০২১, ১৭:১৩
‘মুসলিম অধ্যুষিত লাক্ষাদ্বীপে করোনা ছড়াচ্ছে বিজেপি’
মুসলিম অধ্যুষিত লাক্ষাদ্বীপে করোনা ছড়াচ্ছে বিজেপি

প্রতিবেশী দেশ ভারতের মুসলিম অধ্যুষিত লাক্ষাদ্বীপের চলচ্চিত্র পরিচালক আয়েশা সুলতানার বিরুদ্ধে দেশদ্রোহের মামলা দায়ের করেছে কট্টর হিন্দুত্ববাদী দল বিজেপি।

গেরুয়া শিবিরের অভিযোগের ভিত্তিতে তদন্ত শুরু করেছে পুলিশ। ঠিক কী অভিযোগ আয়েশা সুলতানার বিরুদ্ধে? সম্প্রতি মালয়ালম টিভি চ্যানেল ‘মিডিয়াওয়ান টিভি’-তে এক বিতর্কসভায় তিনি দাবি করেন, লাক্ষাদ্বীপের মানুষের উপরে করোনা ভাইরাসকে ‘জৈব অস্ত্র’ হিসেবে প্রয়োগ করছে মোদি সরকার! বিতর্কের সূত্রপাত এই মন্তব্য থেকেই।

ঠিক কী বলেছিলেন আয়েশা? ওই অনুষ্ঠানে তাকে বলতে শোনা যায়, ‘বিজেপি নেতারা বলছেন, কেন্দ্র দ্বীপবাসীর খেয়াল রাখতে চায়। এটাই কি সেই খেয়ালের নমুনা, যেখানে করোনায় সংক্রমিতের সংখ্যা শূন্য থেকে দৈনিক ১০০-এ পৌঁছে গেল? এটাকে ওরা জৈব অস্ত্র হিসেবে প্রয়োগ করছে। এটা আমি একেবারে হলফ করে বলতে পারি। করোনাশূন্য একটা জায়গায় কেন্দ্র যে এই জৈব অস্ত্র প্রয়োগ করেছে তা পরিষ্কার।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিজেপি নেতা বিজি বিষ্ণু। তিনিও আয়েশার বক্তব্যের বিরোধিতা করে জানিয়ে দেন, এই দাবি সম্পূর্ণ ভিত্তিহীন। এবং এর থেকে দেশের মানুষের কাছে ভুল বার্তা যাবে।

কিন্তু আয়েশা নিজের বক্তব্যে অটল থেকে পরিস্থিতির সঙ্গে তুলনা করেন চীনের। দাবি করেন, যেভাবে চীন সারা বিশ্বের উপরে এই অস্ত্র প্রয়োগ করেছে, সেই একই কাজ প্রশাসন লাক্ষাদ্বীপের উপরে করছে।

স্বাভাবিকভাবেই বুধবার রাতে ওই অনুষ্ঠানের সম্প্রচার হওয়ার পরই বিক্ষুব্ধ হন বিজেপি নেতারা। লাক্ষাদ্বীপের বিজেপি সভাপতি আবদুল কাদেরের অভিযোগ, আয়েশা সুলতানা কেন্দ্রশাসিত অঞ্চলে করোনা ছড়ানো নিয়ে ভুয়ো খবর ছড়াচ্ছেন।

কেবল দেশদ্রোহিতা নয়, বিদ্বেষ ছড়ানোর অভিযোগও আনা হয়েছে লাক্ষাদ্বীপের প্রথম চলচ্চিত্র পরিচালকের বিরুদ্ধে।

যদিও নিজের যুক্তির সপক্ষে আয়েশা ফেসবুকে লেখেন, আমি টিভি চ্যানেলের ডিবেটে বায়ো ওয়েপন কথাটা ব্যবহার করেছি। আমি মনে করি, প্যাটেল বা তার পুলিশ লাক্ষাদ্বীপের মানুষদের জন্য বায়ো ওয়েপন। তার ও তার পারিপার্শ্বিক মানুষগুলোর জন্যই লাক্ষাদ্বীপে করোনা ছড়িয়েছে। আর আমি কিন্তু প্যাটেলকে বায়োওয়েপন বলেছি, দেশ বা দেশের সরকারকে নয়! সূত্র : হিন্দুস্তান টাইমস

টিএস

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
X
Fresh