Mir cement
logo
  • ঢাকা শনিবার, ১৯ জুন ২০২১, ৫ আষাঢ় ১৪২৮

বিশ্বে ক'রোনায় মৃ'ত্যু ৩৭ লাখ ৮৮ হাজার ছাড়াল

বিশ্বে করোনায় মৃত্যু ৩৭ লাখ ৮৮ হাজার ছাড়াল
বিশ্বে করোনায় মৃত্যু

বৈশ্বিক মহামারি করোনাভাইরাসে সংক্রমণ ফের বেড়েছে তবে কমেছে মৃত্যু। সবশেষ আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৭ কোটি ৫৬ লাখ ৩ হাজার ৬২৬ জন। আর এ ভাইরাসে আক্রান্ত হয়ে বিশ্বে মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ৩৭ লাখ ৮৮ হাজার ২৮৪ জনে। এর মধ্যে সুস্থ হয়েছে ১৫ কোটি ৯১ লাখ ৩৮ হাজার ৭১০ জন।

করোনাভাইরাসে আক্রান্ত ও প্রাণহানির পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটার থেকে শুক্রবার (১১ জুন) সকালে এই তথ্য জানা গেছে।

ওয়ার্ল্ডওমিটারের সবশেষ তথ্য অনুযায়ী, করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে বিশ্বের ক্ষমতাধর দেশ যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ৩ কোটি ৪২ লাখ ৭৫ হাজার ৭৮৩ জন আর ৬ লাখ ১৪ হাজার ৭ জন মারা গেছেন।

করোনায় আক্রান্তের তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছে প্রতিবেশী দেশ ভারত। দেশটিতে মোট আক্রান্ত ২ কোটি ৯২ লাখ ৭৩ হাজার ৩৩৮ জন এবং মারা গেছেন ৩ লাখ ৬৩ হাজার ৯৭ জন।

লাতিন আমেরিকার দেশ ব্রাজিল করোনায় মোট শনাক্ত রোগী ১ কোটি ৭২ লাখ ১৫ হাজার ১৫৯ জন এবং মৃত্যু হয়েছে ৪ লাখ ৮২ হাজার ১৩৫ জনের।

এছাড়া এখন পর্যন্ত ফ্রান্সে ৫৭ লাখ ২৯ হাজার ৯৬৭ জন, রাশিয়ায় ৫১ লাখ ৬৭ হাজার ৯৪৯ জন, যুক্তরাজ্যে ৪৫ লাখ ৪২ হাজার ৯৮৬ জন, ইতালিতে ৪২ লাখ ৩৯ হাজার ৮৬৮ জন, তুরস্কে ৫৩ লাখ ১৩ হাজার ৯৮ জন, স্পেনে ৩৭ লাখ ২৯ হাজার ৪৫৮ জন, জার্মানিতে ৩৭ লাখ ১৮ হাজার ৬১৭ জন এবং মেক্সিকোতে ২৪ লাখ ৪১ হাজার ৮৬৬ জন করোনায় আক্রান্ত হয়েছেন।

অন্যদিকে করোনায় আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ফ্রান্সে এক লাখ ১০ হাজার ২৭০ জন, রাশিয়ায় এক লাখ ২৫ হাজার ২৭৮ জন, যুক্তরাজ্যে এক লাখ ২৭ হাজার ৮৬৭ জন, ইতালিতে এক লাখ ২৬ হাজার ৮৫৫ জন, তুরস্কে ৪৮ হাজার ৫২৪ জন, স্পেনে ৮০ হাজার ৪৬৫ জন, জার্মানিতে ৯০ হাজার ২৮৩ জন এবং মেক্সিকোতে ২ লাখ ২৯ হাজার ৩৫৩ জন মারা গেছেন।

প্রসঙ্গত, ২০১৯ সালের ডিসেম্বরে চীন থেকে সংক্রমণ শুরু হওয়ার পর বিশ্বব্যাপী ছড়িয়েছে প্রাণঘাতী করোনাভাইরাস। গত বছরের ১১ মার্চ করোনাভাইরাস সংকটকে মহামারি ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।

এমআই

RTV Drama
RTVPLUS