• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

মোদিকে হঠাতে কাজ শুরু করে দিয়েছেন মমতা

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ১০ জুন ২০২১, ২১:৩৮
মোদিকে হঠানোর কাজ শুরু করে দিয়েছেন মমতা
সংগৃহীত ছবি

ভারতের বাংলা রাজ্য পশ্চিমবঙ্গের তুমুল জনপ্রিয় মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি বলেছেন, দেশ থেকে মোদিকে হটানোই এখন একমাত্র লক্ষ্য। সেই জন্য নতুন করে কাজ শুরু করেছেন বলেও জানিয়েছেন তিনি।

বুধবার (৯ জুন) কলকাতায় দিল্লির কৃষক আন্দোলনের নেতা রাজেশ টিকায়েতসহ অন্য নেতারা সাক্ষাৎ করতে এলে তিনি এসব কথা বলেন।

এদিন কৃষি আইন বাতিল না হওয়া পর্যন্ত ভারতজুড়ে আন্দোলন চলবে হুমকি দিয়ে মমতা বলেন, কৃষকদের দাবি পূরণ না হওয়া পর্যন্ত আমরা তাদের আন্দোলনের পক্ষে সমর্থন জুগিয়ে যাবো। দেশকে বাঁচাতে এবং মোদিকে সরাতে হলে এই আন্দোলন চলমান রাখা আবশ্যক।

মুখ্যমন্ত্রী আরও বলেন, দেশকে বাঁচাতে গেলে সবাইকে এক হয়ে অবিজেপি সরকারকে এক মঞ্চে এনে মোদির বিরুদ্ধে দুর্বার আন্দোলন গড়ে তুলতে হবে। সেই লক্ষ্যে দেশে যুক্তরাষ্ট্রীয় কাঠামোয় আমাদের অবিজেপি রাজ্যগুলোকে এক হয়ে গড়তে হবে যৌথ মঞ্চ। তাহলেই কেবল মোদি- অন্যান্য অবিজেপিশাসিত রাজ্যকে হয়রানি করতে পারবে না।

মমতা বলেন, আমাদের দরকার, অবিজেপি সরকার। একইসঙ্গে বিজেপিশাসিত রাজ্যের বিরোধী দলগুলোকে নিয়ে একটি যৌথ মঞ্চ গড়ে তোলা। এই মঞ্চ দিয়েই আগামী ২০২৪ সালের লোকসভা নির্বাচনে মোদিকে সরানো হবে বলে উল্লেখ করেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী।

মোদি সরকার ভারতের অর্থনীতি ধ্বংস করেছে। এ ছাড়া কৃষি, শিল্প, শিক্ষা ও স্বাস্থ্যখাতে চরম দুর্গতি এনেছে। তাদের হটানোর জন্য ঐক্যবদ্ধ আন্দোলন চালিয়ে যেতে হবে বলেও উল্লেখ করেন মমতা ব্যানার্জি। সূত্র : হিন্দুস্তান টাইমস

টিএস

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
X
Fresh