• ঢাকা মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
logo

সব রেকর্ড ছাপিয়ে ভারতে একদিনে ৬,১৩৮ জনের মৃ'ত্যু

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ১০ জুন ২০২১, ০৮:৫৬
6,138 people died in a single day in India
সংগৃহীত

ভারতে করোনাভাইরাসে একদিনে মৃত্যুর সংখ্যা আগের সব রেকর্ডকে ছাপিয়ে গেছে। দেশটিতে গত ২৪ ঘণ্টায় ৬ হাজার ১৩৮ জনের মৃত্যু হয়েছে। বিশ্বের অন্য কোনও দেশে এর আগে একদিনে এত বেশি মানুষের মৃত্যু হয়নি। এর আগে একদিনে সর্বোচ্চ মৃত্যু ভারতেই হয়েছিল।

গত মে মাসের মাঝামাঝিতে সাড়ে ৪ হাজারের বেশি মানুষের মৃত্যু হয়েছিল। তখন দেশটিতে একদিনে ৪ হাজার ৫২৫ জনের মৃত্যু হয়েছিল। ভারতে করোনার দ্বিতীয় ঢেউ শুরু হওয়ার পর গত কয়েক মাস তাণ্ডব চালায় এই ভাইরাস। এক পর্যায়ে দৈনিক সংক্রমণ ৪ লাখ পার হয়ে যায়।

এদিকে বিশ্বে করোনায় আক্রান্তের তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছে ভারত। তবে ভাইরাসে আক্রান্ত হয়ে মৃতের তালিকায় দেশটির অবস্থান চতুর্থ। দেশটিতে মোট আক্রান্ত হয়েছে ২ কোটি ৯১ লাখ ৮২ হাজার ৭২ জন। আর মারা গেছে ৩ লাখ ৫৯ হাজার ৬৯৫ জন।

অন্যদিকে করোনায় এ পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে এ পর্যন্ত সংক্রমিত হয়েছে ৩ কোটি ৪২ লাখ ৬৪ হাজার ৭২৭ জন। মৃত্যু হয়েছে ৬ লাখ ১৩ হাজার ৪৯৪ জন। এছাড়া ব্রাজিল, মেক্সিকো, স্পেন, ইতালি, যুক্তরাজ্যসহ ইউরোপের বিভিন্ন দেশে করোনা ছোবল অব্যাহত আছে।

উল্লেখ্য, এই মহামারিতে বিশ্বে এ পর্যন্ত ১৭ কোটি ৫১ লাখ ৫৮ হাজার ৭৫০ জন আক্রান্ত হয়েছে। আর মৃত্যু হয়েছে ৩৭ লাখ ৭৬ হাজার ২৬১ জন। সুস্থ হয়েছে ১৫ কোটি ৮৬ লাখ ৬৮ হাজার ৯৩৮ জন।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ভারতের রাষ্ট্রপতির কাছ থেকে পদ্মশ্রী নিলেন রেজওয়ানা চৌধুরী বন্যা  
বিশ্বে সামরিক ব্যয়ের রেকর্ড, শীর্ষে যুক্তরাষ্ট্র
বিদ্যুৎ উৎপাদনে নতুন রেকর্ড
অধিনায়ক বাবরের অনন্য রেকর্ড
X
Fresh