• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

ঘৃণা দ্বারা প্রভাবিত হয়ে গাড়িচাপায় ওই মুসলিম পরিবারকে হত্যা: ট্রুডো

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ০৯ জুন ২০২১, ১২:০৪
Canada’s Trudeau deems killing of Muslim family a terrorist attack
সংগৃহীত

কানাডায় গাড়িচাপা দিয়ে একটি মুসলিম পরিবারের চার সদস্যকে হত্যার ঘটনাকে ‘সন্ত্রাসী হামলা’ হিসেবে বর্ণনা করেছেন দেশটির প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো। অন্টারিও’র লন্ডনে একটি পিকআপ ট্রাক চাপা দিয়ে ওই পরিবারের সদস্যের হত্যা করা হয়। খবর আল আরাবির।

হাউজ অব কমন্সে এক ভাষণের সময় ট্রুডো বলেন, ওই হত্যাকাণ্ড কোনও দুর্ঘটনা নয়। এটা একটি সন্ত্রাসী হামলা। আমাদের একটি কমিউনিটির ওপর ঘৃণা থেকেই এই হামলা চালানো হয়েছে।

এর আগে ওই হামলার পর সোমবার পুলিশ জানায়, ঘৃণা দ্বারা প্রভাবিত হয়ে গাড়িচাপা দিয়ে ওই কানাডীয় মুসলিম পরিবারের চার সদস্যকে হত্যা করেছেন অভিযুক্ত ব্যক্তি।

প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে পুলিশ জানায়, ২০ বছর বয়সী নাথানিয়েল ভেল্টম্যান রোববার তার গাড়িতে চড়ে বসেন। এরপর সেই গাড়ি দিয়ে ওই পরিবারের পাঁচ সদস্যকে চাপা দেয়। হামলার শিকার হওয়া ব্যক্তিদের বয়স ৯ থেকে ৭৪ বছর। হামলার পর দ্রুত গাড়ি চালিয়ে সেখান থেকে পালিয়ে যায় নাথানিয়েল।

লন্ডনের বাসিন্দা নাথানিয়েলকে এ ঘটনার পরপরই গ্রেপ্তার করা হয়। তার বিরুদ্ধে চারজনকে হত্যা এবং একজনকে হত্যাচেষ্টার অভিযোগ আনা হয়েছে। আগামীকাল বৃহস্পতিবার তাকে আদালতে তোলা হবে।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
পাংশায় বসতবাড়িতে সন্ত্রাসী হামলা, গুলিবিদ্ধ ৩
আলীকদমে গভীর রাতে তল্লাশি চৌকিতে সন্ত্রাসী হামলা, থমথমে পরিস্থিতি
পাকিস্তানে নতুন করে বেড়েছে সন্ত্রাসী হামলা
মস্কোয় সন্ত্রাসী হামলার নিন্দা জানালেন প্রধানমন্ত্রী 
X
Fresh