• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

ইসলাম ধর্মে বিশ্বাসী বলেই তাদের ট্রাকচাপায় হত্যা করা হয়

আরটিভি নিউজ

  ০৮ জুন ২০২১, ২০:৪৯
নিহত পরিবার

কানাডায় ইসলামবিদ্বেষ উদ্বেগজনক পর্যায়ে পৌঁছেছে। ২০১৭ সালের কুইবেক সিটির একটি মসজিদে ছয় জন নিহত হওয়ার পর গত কয়েক বছরে ঘটেছে আরও কয়েকটি দুর্ঘটনা। তবে রোববার (৬ জুন) ওন্টারিওতে ট্রাকচাপায় মুসলিম পরিবারের ৪ জনকে হত্যার ঘটনা কয়েক বছরের মাঝে সবচেয়ে ভয়াবহ হামলা হিসেবে বিবেচনা করা হচ্ছে। ওই হামলায় একজন শিশু আহত হয়।

আরও পড়ুন...৮ বছর ধরে তরুণীকে ভাই ও প্রতিবেশীসহ চারজনে ধ'র্ষণ!

পুলিশ বলছে, সম্ভবত মুসলমান হওয়ার কারণেই পূর্ব পরিকল্পনা অনুযায়ী তাদেরকে হত্যা করা হয়েছে। নিহতেরা পাকিস্তানি বংশোদ্ভুত।

পরিবারের একমাত্র বেঁচে যাওয়া নয় বছর বয়সী শিশুটিকে গুরুতর আহত অবস্থায় হাসপাতালে ভর্তি করা হয়েছে। কানাডিয়ান পুলিশের গোয়েন্দা শাখার সদস্য পল ওয়েট এক সংবাদ সম্মেলনে বলেছেন, ধারণা করা হচ্ছে পরিবারটি মুসলমান হওয়ার কারণেই তাদের ওপর এই হামলা করা হয়েছে।

আরও পড়ুন...ফ্ল্যাটে আটকে রেখে মডেলকে দিনের পর দিন ধ’র্ষণ

প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে পুলিশ জানিয়েছে, ২০ বছর বয়সী নাথানিয়েল ভেলটম্যান রোববার নয় থেকে ৭৪ বছর বয়সী একই পরিবারের পাঁচ সদস্যের ওপর ট্রাক হামলা চালিয়ে দ্রুত পালিয়ে যায়। এ সময় চারজন নিহত হয়েছেন। ঘটনার পর লন্ডন শহরের বাসিন্দা ভেলটম্যানকে গ্রেপ্তার করা হয়েছে এবং তার বিরুদ্ধে চারটি হত্যা মামলা ও একজনকে হত্যার চেষ্টার মামলা করা হয়েছে। আগামী বৃহস্পতিবার তাকে আদালতে পাঠানো হতে পারে।

এমকে

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
মসজিদের বারান্দায় যুবকের ঝুলন্ত মরদেহ
১০০ বছর পর খুলল মসজিদ, ঈদের নামাজ পড়লেন মুসলিমরা
মক্কা-মদিনায় ঈদের নামাজ পড়াবেন যারা
ঢাকার ১৮৪ ঈদগাহ ও ১৪৮৮ মসজিদে নিরাপত্তা দেবে ডিএমপি
X
Fresh