• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

গাজাকে ‘মানুষ হ'ত্যার কসাইখানা’ বানিয়েছে ই'সরায়েল

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ০৭ জুন ২০২১, ২৩:৪০
N. Korea says Israel turned Gaza into human slaughterhouse
সংগৃহীত

গাজায় ১১ দিন ধরে আগ্রাসন চালানোর পর দখলদার ইসরায়েলি রাষ্ট্রের কড়া সমালোচনা করেছে উত্তর কোরিয়া। দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয় এক বিবৃতিতে জানিয়েছে, গাজাকে ‘মানুষ হত্যার বড় একটি কসাইখানা’ বানিয়েছে ইসরায়েল। খবর কুদস নিউজ নেটওয়ার্কের।

উত্তর কোরিয়ার পররাষ্ট্র মন্ত্রণালয়ের বিবৃতিতে বলা হয়েছে, মুকুলের মতো শিশুদের হত্যার মতো ভয়াবহ অপরাধ করছে ইসরায়েল। এটা ভবিষ্যত মানবজাতির জন্য একটি গুরুতর চ্যালেঞ্জ এবং মানবতা বিরোধী অপরাধ।

সেখানে বলা হয়, এটা বললে ভুল হবে না যে, পুরো গাজা উপত্যকা মানুষদের জন্য একটি কসাইখানা এবং শিশুদের হত্যার স্থানে পরিণত হয়েছে। বোমাবর্ষণ শেষ হওয়ার পর ইসরায়েলি প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু তাদের অপরাধ এমনকি হত্যার কথাও অস্বীকার করছে।

আরও পড়ুন...শুক্রাণু বাড়বে ও পুরুষের বন্ধ্যাত্ব দূর হয় যেসব খাবারে

উত্তর কোরিয়া সরকারের বিবৃতিতে বলা হয়, শিশুদের হত্যা অব্যাহত রাখায় আন্তর্জাতিক গণমাধ্যমগুলো ইসরায়েলের নিন্দা জানাচ্ছে। ফিলিস্তিনিদের উৎখাত, অবৈধ বসতি স্থাপন এবং নামাজ পড়তে না দিয়ে ঘৃণা ছড়ানোর জন্য ইসরায়েলিদের দায়ী করছে।

গত ১০ মে গাজায় ইসরায়েলি আগ্রাসন শুরু হয়। ২১ মে মিশরের মধ্যস্থতায় যুদ্ধবিরতি হয়। তবে এর মধ্যে কমপক্ষে ২৭৯ জন ফিলিস্তিনি নিহত হয়। তাদের মধ্যে ৬৯ জন শিশু ও ৪০ জন নারীও রয়েছে। আর আহত হয়েছে ১ হাজার ৯১০ জন।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
অবশেষে যুদ্ধবিরতির আলোচনায় নেতানিয়াহুর অনুমোদন
‘ইসরায়েলি ভাস্করের পুরস্কার নিয়ে গণহত্যাকে সমর্থন করেছেন ড. ইউনূস’
গাজায় নিহত বেড়ে ৩২ হাজার ৪৯০
গাজায় গণহত্যা চলছেই, যুদ্ধবিরতির প্রস্তাব মানছে না ইসরায়েল
X
Fresh