• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

ভাইকে নিয়ে মহাকাশে পাড়ি দেবেন জেফ বেজোস

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ০৭ জুন ২০২১, ২০:২৩
Jeff Bezos will fly to space on Blue Origin rocket in July
সংগৃহীত

মহাকাশে পাড়ি দেবেন বিশ্বের অন্যতম শীর্ষ ধনী জেফ বেজোস। নিজের তৈরি ব্লু অরিজিন কোম্পানির তৈরি একটি রকেটে করে মহাকাশে যাত্রা করবেন তিনি। আগামী জুলাইয়ে প্রথমবারের মতো মহাকাশে মানুষ পাঠানোর পরিকল্পনা রয়েছে কোম্পানিটির। খবর দ্য ন্যাশনালের।

অ্যামাজনের প্রতিষ্ঠাতা জেফ বেজোসের ভাই মার্ক বেজোসেও এই যাত্রায় তার সঙ্গী হবেন। এই যাত্রায় তৃতীয় একজন যাত্রী থাকবে বলেও জানিয়েছে ব্লু অরিজিন। সেক্ষেত্রে সেই ব্যক্তিকে পরে নির্বাচন করা হবে।


আরও পড়ুন...মঙ্গলবার গ্যাস থাকবে না যেসব এলাকায়

এক ইন্সটাগ্রাম পোস্টে বিশ্বের ধনী বেজোস বলেন, পাঁচ বছর বয়স থেকেই আমি মহাকাশে যাত্রা করতে চেয়েছি। মহাকাশ থেকে পৃথিবীতে দেখতে চেয়েছি। এটা আপনাকে পরিবর্তন করে দেয়। এটা প্লানেটের সঙ্গে, মানবতার সঙ্গে আপনার সঙ্গ পরিবর্তন করে দেয়। এটা একটা দুঃসাহসিক অভিযান- এটা আমার জন্য অনেক বড় বিষয়।

আগামী ২০ জুলাই প্রথমবার মহাকাশে মানুষ পাঠাতে চায় ব্লু অরিজিন। ওইদিন তাদের নিউ শেপার্ড মহাকাশের উদ্দেশে যাত্রা করবে। কোম্পানিটি জানিয়েছে, এই অভিযানে তৃতীয় যাত্রীর আসন নিয়ে নিলাম চলছে। এখন পর্যন্ত ২৮ লাখ ডলার পর্যন্ত ডাক উঠেছে। যুক্তরাষ্ট্রের প্রথম মহাকাশচারী অ্যালান শেপার্ডের নামে এই রকেটের নাম রাখা হয়েছে।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
‘বাংলাদেশে মুক্ত গণতন্ত্র বাস্তবায়নে চেষ্টা অব্যাহত রাখবে যুক্তরাষ্ট্র’
যুক্তরাষ্ট্রে সেতু দুর্ঘটনা : দুই মরদেহ উদ্ধার
নিজের ডেকে আনা পুলিশের গুলিতে প্রাণ গেল বাংলাদেশি তরুণের 
মহাকাশে ডিনার করতে গুণতে হবে যত টাকা
X
Fresh