• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

মালয়েশিয়ায় ৬২ বাংলাদেশিসহ ১৫৬ অ'বৈধ অভিবাসী আটক

মালয়েশিয়া প্রতিনিধি, আরটিভি নিউজ

  ০৭ জুন ২০২১, ১৩:২৬
মালয়েশিয়ায় ৬২ বাংলাদেশিসহ ১৫৬ অবৈধ অভিবাসী আটক
মালয়েশিয়ায় ৬২ বাংলাদেশিসহ ১৫৬ অবৈধ অভিবাসী আটক

মালয়েশিয়ায় করোনা নিয়ন্ত্রণে চলমান লকডাউনের মধ্যে অবৈধ অভিবাসিবিরোধী অভিযানে ৬২ বাংলাদেশিসহ ১৫৬ জনকে আটক করা হয়েছে। রোববার মধ্যরাতে সাইবারজায়ার একটি নির্মাণাধীন প্রজেক্ট থেকে তাদেরকে আটক করা হয়। অভিযান চলাকালে পার্শ্ববর্তী ঝোঁপঝাড়ের মধ্যে পালানোর চেষ্টা করেও রক্ষা পায়নি এসব প্রবাসীরা।

দেশটির অভিবাসন বিভাগের ডিজি দাতুক খায়রুল জাইমি দাউদ বলেন, নারী ও শিশুসহ ২০২ জনের কাগজপত্র যাচাই-বাছাই শেষে ১৫৬ জনকে আটক করা হয়। তাদের বিরুদ্ধে অবৈধভাবে মালয়েশিয়ায় কাজ করার অভিযোগ আনা হয়েছে। তবে আটকের পর তাদের সকলকে করোনাপরীক্ষার জন্য পুত্রাজায়া নিয়ে যাওয়া হয়েছে।

স্থানীয় সময় রোববার রাত ১১টায় এ অভিযান পরিচালনা করা হয়। আটকদের মধ্যে বাংলাদেশিরা ছাড়াও রয়েছে ইন্দোনেশিয়ার ৪২ জন, মিয়ানমারের ২৯ জন, নেপালের ২০ এবং পাকিস্তান ও ভারতের একজন করে নাগরিক। প্রায় তিন মাস আগে থেকে সরকারের একাধিক নিরাপত্তা সংস্থার প্রতিনিধিরা এই প্রজেক্টের উপর নজর রাখছিলেন বলে জানান অভিবাসন বিভাগ প্রধান।

তিনি আরও বলেন, কোভিড-১৯ এর সংক্রমণ ও বিস্তাররোধে নির্মাণশ্রমিকরা স্বাস্থ্যবিধি মেনে কাজ করছেন কিনা তা নিশ্চিত করতেই এই অভিযান পরিচালনা করা হয়।
পি

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ঈদ উপলক্ষে দুদিনের টোল ফ্রি ঘোষণা মালয়েশিয়ার
চাঁদপুরে ২২ জেলে আটক, ১৩ জনের কারাদণ্ড 
বাংলাদেশিদের মসজিদ নির্মাণে মালয়েশিয়ানের ৭ কোটি টাকার অনুদান
মালয়েশিয়ায় স্বাধীনতা দিবস পালন
X
Fresh