Mir cement
logo
  • ঢাকা রোববার, ২০ জুন ২০২১, ৬ আষাঢ় ১৪২৮

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ০৬ জুন ২০২১, ১২:২২
আপডেট : ০৬ জুন ২০২১, ১২:৩৯

চারটি মসজিদ বন্ধ করে দিলো বাহরাইন

চারটি মসজিদ বন্ধ করে দিলো বাহরাইন
সংগৃহীত ছবি

মুসলিম অধ্যুষিত মধ্যপ্রাচ্যের দ্বীপ রাষ্ট্র বাহরাইনের চারটি মসজিদ সাময়িক সময়ের জন্য বন্ধ করে দেয়া হয়েছে। মসজিদগুলোতে করোনার বিধি-নিষেধ সঠিকভাবে পালন করা হয়নি বলে কর্তৃপক্ষ এমন সিদ্ধান্ত নিয়েছে।

দেশটির কর্তৃপক্ষ জানিয়েছে, সম্প্রতি কয়েকজনের দেহে করোনা শনাক্ত হওয়ার পর কর্তৃপক্ষ বেশ কয়েকটি মসজিদ সাময়িক সময়ের জন্য বন্ধ ঘোষণা করেছে।

স্থানীয় আইন মন্ত্রণালয় এবং ইসলামি বিষয়ক মন্ত্রণালয় দেশটির মুহাররাক শহর এবং দক্ষিণাঞ্চলের চার মসজিদ দুই সপ্তাহের জন্য বন্ধ ঘোষণা করেছে। করোনাভাইরাসের সংক্রমণ ছড়িয়ে পড়া রোধ করতে যেসব সতর্কতামূলক ব্যবস্থা রয়েছে তা মেনে না চলা এবং নির্দিষ্ট স্বাস্থ্য প্রোটোকলগুলো অনুসরণ করতে না পারার ব্যর্থতার কারণেই কর্তৃপক্ষ এমন পদক্ষেপ নিয়েছে।

জানা গেছে, এসব মসজিদে নামাজ পরতে আসা বেশ কয়েকজনের দেহে করোনা শনাক্ত হওয়ার পর মেডিকেল টাস্কফোর্সের সঙ্গে সমন্বয় করেই এই সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। কন্টাক্ট ট্রেসিং এবং পরিষ্কার-পরিচ্ছন্নতার কার্যক্রম সঠিকভাবে পরিচালনা করা এবং মসজিদগুলোতে সতর্কতামূলক ব্যবস্থাগুলো যেন সঠিকভাবে অনুসরণ করা হয় সেজন্যই মসজিদগুলো সাময়িক সময়ের জন্য বন্ধ রাখা হয়েছে।

করোনাভাইরাসের বিরুদ্ধে সতর্কতামূলক ব্যবস্থাগুলো কঠোরভাবে মেনে চলার বিষয়টি নিশ্চিত করেছে আইন মন্ত্রণালয় ও ইসলামি বিষয়ক মন্ত্রণালয়। মসজিদে নামাজ আদায় করতে আসা মুসল্লিদের স্বাস্থ্য ও নিরাপত্তার বিষয়টিকে সর্বোচ্চ জোর দেয়া হয়েছে।

প্রসঙ্গত, বাহরাইন প্রথম থেকেই করোনা মহামারিকে গুরুত্বের সঙ্গে নিয়ে বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করেছে। তাই অন্যান্য দেশের তুলনায় সেখানে সংক্রমণ ও মৃত্যু তুলনামূলক কম। বাহরাইনে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা ২ লাখ ৪৮ হাজার ১৫০। এর মধ্যে মারা গেছে ১ হাজার ৬৯ জন। সূত্র : বিবিসি

টিএস

RTV Drama
RTVPLUS