Mir cement
logo
  • ঢাকা শনিবার, ১৯ জুন ২০২১, ৫ আষাঢ় ১৪২৮

রাস্তায় আহত তেলাপোকা দেখে হাসপাতালে নিয়ে গেলেন এক ব্যক্তি

রাস্তায় আহত তেলাপোকা দেখে হাসপাতালে নিয়ে গেলেন এক ব্যক্তি
প্রতীকী ছবি

রাস্তা দিয়ে হাটতে হাটতে আহত একটি তেলাপোকা চোখে পড়ে থাইল্যান্ডের এক ব্যক্তির। সঙ্গে সঙ্গে সেটি ধরে তিনি নিয়ে যান এক পশু চিকিৎসকের কাছে।

এ ঘটনায় তাজ্জব বনে গেছেন চিকিৎসক থানু লিপাপাত্তানায়ানিচ। তিনি থাইল্যান্ডের ক্রাথুম বাইন এলাকার পশু চিকিৎসক। গত সপ্তাহে তার কাছে ওই ব্যাক্তি একটি আহত তেলাপোকা নিয়ে আসেন।

আরও পড়ুন...৯ বছরের শিশুকে দিয়ে হোটেলে দেহ ব্যবসা!

তিনি জানান, কেউ একজন অসতর্কভাবে তেলাপোকাটির ওপর দিয়ে হেটে যায়। এসময় তেলাপোকাটির যন্ত্রণা দেখে তিনি সিদ্ধান্ত নেন একে সুস্থ করে স্বাভাবিক জীবন ফিরিয়ে দেয়ার। এরপরই তিনি এটিকে নিয়ে আসেন স্থানীয় সাই র্যা ক পশু হাসপাতালে।

ঘটনাটি নিয়ে চিকিৎসক থানু ফেসবুকে মজা করে একটি পোস্টও লিখেছেন। তাতে তিনি বলেন, আজ খুব গুরুত্বপূর্ণ একটি রোগী পেয়েছি। তেলাপোকাটির বাঁচার সম্ভাবনা ৫০/৫০।

যদিও এরপরই তিনি উল্লেখ করেন, বিষয়টি আসলে মজার না। কিছু মানুষ যে সব ধরণের প্রাণীর প্রতি ভালোবাসা অনুভব করতে পারে এটি তার প্রমাণ। প্রতিটি জীবনই মূল্যবান। আমি আশা করি, পৃথিবীতে এমন আরো মানুষ আছেন।

তেলাপোকাটির চিকিৎসার জন্য কোনো অর্থ নেননি বলেও জানান থানু। বর্তমানে তেলাপোকাটি ওই ব্যাক্তির কাছেই আছে। ওই ব্যক্তি তেলাপোকাটির চিকিৎসা শেষে সেটি বাড়িতে নিয়ে গেছেন। তিনি সেটির খেয়াল রাখবেন বলে জানিয়েছেন। সূত্র : অডিটি সেন্ট্রাল

টিএস

RTV Drama
RTVPLUS