• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

ফেসবুকে নি'ষিদ্ধ হওয়ার পর রেগে গিয়ে যা বললেন ট্রাম্প

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ০৫ জুন ২০২১, ১৫:২১
Trump said angrily after being banned from Facebook
সংগৃহীত

আগামী অন্তত দুই বছরের জন্য সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে নিষিদ্ধ করেছে ফেসবুক। চলতি বছরের জানুয়ারিতে মার্কিন পার্লামেন্ট ভবন ক্যাপিটল হিলে দাঙ্গায় ঘটনায় ট্রাম্পের বিরুদ্ধে এমন কঠোর পদক্ষেপ নিয়েছে সোশ্যাল মিডিয়া জায়ান্ট। তবে ফেসবুকের এমন সিদ্ধান্তে কড়া প্রতিক্রিয়া দেখিয়েছেন ট্রাম্প।

এক বিবৃতিতে ট্রাম্প বলেন, ফেসবুক কর্তৃপক্ষ এমন সিদ্ধান্ত নিয়ে সাড়ে ৭ কোটি মানুষকে অপমান করেছে। এই লোকগুলো ২০২০ সালের মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে আমাকে ভোট দিয়েছিল। ফেসবুক এসব মানুষের ওপর সেন্সরশিপ আরোপ ও বাকস্বাধীনতা কেড়ে নিয়ে সুবিধা করতে পারবে না। আমাদের জয় হবেই।

সোশ্যাল মিডিয়া জায়ান্টটি জানিয়েছে, তারা এখন থেকে রাজনীতিবিদদের প্রতারণাপূর্ণ বা অবমাননাকর কন্টেন্টের ক্ষেত্রে আর কোনও ছাড় দেবে না। এদিকে ফেসবুকের গ্লোবাল অ্যাফেয়ার্স বিষয়ক ভাইস-প্রেসিডেন্ট নিক ক্লেগ এক পোস্টে জানিয়েছে, গত ৭ জানুয়ারি থেকে ট্রাম্পের অ্যাকাউন্টের ওপর যে স্থগিতাদেশ ছিল, সেইদিন থেকেই এই নিষেধাজ্ঞা কার্যকর হবে।

তিনি বলেন, যে গুরুতর পরিস্থিতির কারণে ট্রাম্পের অ্যাকাউন্ট স্থগিত করা হয়েছিল, আমরা বিশ্বাস করি তার কর্মকাণ্ড আমাদের নিয়মের চরম লঙ্ঘন করে করেছে, আর তাই এজন্য আমাদের নিয়ম অনুযায়ী সর্বোচ্চ শাস্তিই তিনি প্রাপ্ত। ক্লেগ আরও বলেন, যদি আমরা দেখি যে এটা এখনও জননিরাপত্তার জন্য ঝুঁকিপূর্ণ, তাহলে নির্দিষ্ট সময়ের জন্য এই নিষেধাজ্ঞা আরও বাড়ানো হবে। পরবর্তীতে এই ঝুঁকি পুনর্মূল্যায়ন করা হবে।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ফেসবুকে মনের কথা লিখলেও তুলে নিয়ে যায় : মির্জা ফখরুল
ফেসবুকে স্ট্যাটাস দেওয়ায় শিল্পী সমিতির সদস্যপদ বাতিল করলেন নিপুণ
জালিয়াতির অভিযোগে ব্রাজিলিয়ান তারকার দুই বছরের নিষেধাজ্ঞা
‘বিজয় অর্জন না করা পর্যন্ত লড়াই চালিয়ে যেতে বলেছিলেন বঙ্গবন্ধু’
X
Fresh