Mir cement
logo
  • ঢাকা রোববার, ২০ জুন ২০২১, ৬ আষাঢ় ১৪২৮

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ০৪ জুন ২০২১, ১১:৪৫
আপডেট : ০৪ জুন ২০২১, ১১:৪৯

ব্যাংক ছিল সাড়ে ৭ কোটি টাকা, কিন্তু গৃহহীন অবস্থায় রাস্তায় মৃ'ত্যু

Oregon woman died homeless while she had $884K in unclaimed funds
প্রতীকী ছবি

গৃহহীন ও নিঃস্ব অবস্থায় মারা গেছেন তিনি। অথচ তার ব্যাংক অ্যাকাউন্টে ছিল ৮ কোটি ৮৪ লাখ ডলার বা প্রায় ৭ কোটি ৫৩ লাখ ৩০ হাজার টাকা। ওই টাকা তিনি উত্তরাধিকার সূত্রে পেয়েছিলেন। আর সেটা ব্যাংকে পড়েছিল। খবর নিউইয়র্ক পোস্টের।

যুক্তরাষ্ট্রের ওরিগন রাজ্যে এ ঘটনা ঘটেছে। গত বছরের জানুয়ারিতে ক্যাথি বুন নামের ওই নারী একটি ওয়ার্মিং শেল্টারে মারা যান। শেল্টারে আশ্রয় নেয়ার আগে তিনি অ্যাস্টোরিয়া শহরের রাস্তায় রাতযাপন করতেন। তার মাদক এবং মানসিক স্বাস্থ্যজনিত ইস্যু ছিল।

ক্যাথির বাবা এক টিভি সাক্ষাৎকারে বলেছেন, আমি এর কোনও কারণ খুঁজে পাইনি। ব্যাংকে টাকা পড়েছিল। তার সাহায্যের দরকার ছিল। পোর্টল্যান্ড এলাকায় বেড়ে উঠেছেন বুন। পরে বাবা-মায়ের বিচ্ছেদ হওয়ার পর অ্যাস্টোরিয়ায় চলে আসেন তিনি।

২০১৬ সালে ‍বুনের মায়ের মৃত্যু হয়। তখন বুনের অবস্থান জানতে খোঁজ শুরু করে কর্তৃপক্ষ। এমনকি পত্রিকায় বিজ্ঞাপনও দেয়া হয়। একজন ব্যক্তিগত তদন্তকারীও নিয়োগ দেয়া হয়। তিনিও বুনকে খুঁজে পেতে ব্যর্থ হন। পরে সেই টাকা ডিপার্টমেন্ট অব স্টেট ল্যান্ডসে স্থানান্তর করা হয়। নিঃস্ব অবস্থায় মারা গেলেও বুনের সম্পদের পরিমাণ ছিল ৮ লাখ ৮৪ হাজার ৪৯৭ ডলার।

এ ঘটনার পর দুঃখ প্রকাশ করেছে স্টেট ল্যান্ডস। এদিকে বুনের টাকার কি হয়েছে তা জানা যায়নি। তবে বুনের দুই সন্তান এবং অন্যান্য উত্তরাধিকাররা তার টাকার মালিকানা দাবি করছে।

RTV Drama
RTVPLUS