Mir cement
logo
  • ঢাকা রোববার, ২০ জুন ২০২১, ৬ আষাঢ় ১৪২৮

২০০ মানুষ নিয়ে ডুবে গেলো নৌকা

Boat carrying about 200 people capsizes in Nigeria
সংগৃহীত

প্রায় ২০০ মানুষ নিয়ে একটি নৌকা ডুবে গেছে। বুধবার এ ঘটনা ঘটেছে নাইজেরিয়ার উত্তরপশ্চিমাঞ্চলীয় কেব্বি প্রদেশে। তবে এ ঘটনায় কতজনের প্রাণহানি ঘটেছে তা স্পষ্ট করে জানাতে পারেনি প্রাদেশিক গভর্নরের একজন মুখপাত্র। খবর এনবিসি নিউজের।

নাইজেরিয়া এ ধরনের দুর্ঘটনা নতুন কিছু নয়। অতিরিক্ত যাত্রীবোঝাই এবং বাজে ব্যবস্থাপনা এবং সুরক্ষা না থাকায় সেখানে প্রায়ই এ ধরনের ঘটনা ঘটে থাকে। তবে বুধবারের ওই নৌকাডুবির ঘটনায় বহু লোকের মৃত্যু হতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

কেব্বি গভর্নরের একজন উপদেষ্টা ইয়াহইয়া সারকি জানান, প্রতিবেশী দেশ নাইজার থেকে প্রায় ২০০ যাত্রী নিয়ে আসছিল ওই নৌকাটি। কিন্তু মাঝপথেই ডুবে যায় স্থানীয়ভাবে তৈরি করা কাঠের ওই নৌকাটি। আমরা এখনও মৃতদেহ উদ্ধার করছি। এ মুহূর্তে সঠিক সংখ্যা বলা সম্ভব না।

সারকি আরও বলেন, ওয়ারার কাছে ওই নৌকাটি ডুবে যায়। এই শহরটি নাইজার নদীর অংশ কাইনজি হ্রদের কাছে অবস্থিত। ওয়ারা শহরের একজন বাসিন্দা কাসিমু ওমর ওয়ারা বলেন, অধিকাংশ যাত্রীই নাইজারে সম্প্রতি আবিষ্কার হওয়া গোল্ড ভেইন থেকে ফিরছিলেন।

তিনি বলেন, তারা সাধারণত সন্ধ্যায় যেতো এবং সকালে ওয়ারা ফিরে আসতো। তাদের অধিকাংশই ছোটখাটো ব্যবসায়ী, খাবারের দোকানি এবং স্থানীয় খনিশ্রমিক।

RTV Drama
RTVPLUS