• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

বিমান ঘোরানোর জন্য হা'মাসের ওপর দায় চাপালো বেলারুশ

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ২৪ মে ২০২১, ২৩:২৮
Belarus says received threat claiming to be from Hamas against Ryanair plane
সংগৃহীত

ভিন্নমতাবলম্বী একজন সাংবাদিককে ধরতে নাটক সাজায় বেলারুশ। এজন্য রায়ানএয়ারের একটি যাত্রীবাহী বিমানের ফ্লাইটও ঘুরিয়ে দেয় তারা। তবে সোমবার দেশটির একজন শীর্ষ পরিবহন কর্মকর্তা বলেছেন, তারা বোমা হামলার হুমকি পেয়েছিলেন। আর সেই হুমকি নাকি হামাসের নামে করা হয়েছে। খবর আল আরাবির।

বেলারুশের পরিবহন এবং যোগাযোগ মন্ত্রণালয়ের অ্যাভিয়েশন বিভাগের প্রধান আরটেম শিকোরস্কি সাংবাদিকদের সামনে একটি চিঠি পড়ে শোনান। সেখানে বলা হয়, আমরা হামাসের সৈন্যরা গাজায় ইসরায়েলের যুদ্ধবিরতির দাবি জানাচ্ছি। আমরা চাই এই যুদ্ধে ইসরায়েলের প্রতি নিজেদের সমর্থন প্রত্যাহার করে নিক ইউরোপীয় ইউনিয়ন। এই ফ্লাইটে একটি বোমা রাখা আছে। যদি আপনারা আমাদের দাবি মেনে না নেন, তাহলে ২৩ মে ভিলনিয়াসের ওপর এই বিমান বিধ্বস্ত হবে।

বেলারুশের সরকার কঠোর সমালোচক হিসেবে পরিচিত নেক্সটা মিডিয়ার সাবেক সম্পাদক রোমান প্রোতাসেভিচকে গ্রেপ্তার করতে বোমা থাকার নাটক করলো কর্তৃপক্ষ। রোমানকে গ্রেপ্তার করতে বেলারুশ কর্তৃপক্ষ গ্রিস থেকে লিথুয়ানিয়াগামী একটি ফ্লাইট ঘুরিয়ে নিয়েছে তাদের দেশে। বিমানে বোমা থাকার কথা বলে ফ্লাইটটি ঘুরিয়ে নেয়া হয়। যদিও সেটিতে কোনও বিস্ফোরক দ্রব্য পাওয়া যায়নি।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
হামাসের প্রস্তাবে ইসরায়েলের ‘না’
রমজানেও ত্রাণের জন্য অপেক্ষমান ফিলিস্তিনিদের ওপর হামলা, নিহত ৭
বাংলাদেশের সঙ্গে বাণিজ্য সম্প্রসারণ চায় বেলারুশ
যুদ্ধবিরতির আলোচনায় থাকা হামাস দলের কায়রো ত্যাগ
X
Fresh