Mir cement
logo
  • ঢাকা শনিবার, ৩১ জুলাই ২০২১, ১৬ শ্রাবণ ১৪২৮

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ২৪ মে ২০২১, ১৮:০৩
আপডেট : ২৪ মে ২০২১, ১৮:১৭

পরাজয় মেনে ই'সরায়েলি জেনারেলের প্রশ্ন, হিজ'বুল্লাহ নামলে কীভাবে ঠেকাবো

Israeli general says we lost, how we will win against Hezbollah
সংগৃহীত

গাজায় নিজেদের পরাজয়ের কথা স্বীকার করেছেন দখলদার ইসরায়েলের অবসরপ্রাপ্ত জেনারেল আইজ্যাক ব্রিক। ইসরায়েলের একটি রেডিওকে দেয়া সাক্ষাতকারে তিনি পরাজয় মেনে নেন। খবর পার্সটুডের।

তিনি বলেন, হামাসের রকেট ঠেকাতে ব্যর্থ হয়েছে ইসরায়েল। এবারের যুদ্ধে প্রমাণিত হয়েছে কয়েকটি ফ্রন্টে একসঙ্গে যুদ্ধ করতে গেলে মহা বিপর্যয়ের মুখে পড়বে তেল আবিব।

ব্রিক বলেন, গাজায় জঙ্গিবিমান দিয়ে বোমা হামলা করেছে ইসরায়েল। বিমান হামলা করে যুদ্ধে বিজয়ী হওয়া যাবে এমন ধারণা পুরোপুরি ভুল প্রমাণিত হয়েছে।

সাক্ষাৎকারে ইসরায়েলের ভবিষ্যতের বিষয়েও উদ্বেগ প্রকাশ করেছেন ব্রিক। তিনি বলেন, আমরা গাজা থেকে ক্ষেপণাস্ত্র আক্রমণ ঠেকাতে ব্যর্থ হয়েছি। এ অবস্থায় আমরা কীভাবে কয়েকটি ফ্রন্টে একসঙ্গে যুদ্ধ করবো? যখন হিজবুল্লাহও যুদ্ধে নামবে তখন আমরা কীভাবে তা মোকাবেলা করবো?

গত ১০ মে গাজা উপত্যকায় ভয়াবহ বিমান হামলা শুরু করে দখলদার ইসরায়েলি বাহিনী। ২১ মে পর্যন্ত চলা এ আগ্রাসনে ৬৯ শিশু ও ৩৯ নারীসহ ২৪৮ ফিলিস্তিনি শহিদ হয়। আহত হয় আরও ১৯১০ ফিলিস্তিনি।

ইসরায়েলি আগ্রাসনের মোকাবিলায় চার হাজারের বেশি রকেট নিক্ষেপ করে ফিলিস্তিনি প্রতিরোধ সংগঠনগুলো। শেষ পর্যন্ত ফিলিস্তিনিদের প্রতিরোধের মধ্যে ২১ মে মিশরের মধ্যস্থতায় যুদ্ধবিরতি মেনে নিতে বাধ্য হয় দখলদার ইসরাইল। ফলে এ যুদ্ধে ফিলিস্তিনি সংগ্রামীদের বিজয় স্পষ্ট হয়ে যায়।

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS