• ঢাকা মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
logo

ইয়াহিয়া জীবিত, গাজার সড়কে প্রকাশ্যে মহড়া

আরটিভি নিউজ

  ২৩ মে ২০২১, ১৩:৪০
ফাইল ছবি

ইসরায়েল ও ফিলিস্তিনের মধ্যে যুদ্ধবিরতির দুইদিন পরেই গাজার রাস্তায় প্রকাশে মহড়া দিলেন ফিলিস্তিনের ইসলামি প্রতিরোধ আন্দোলন হামাসের দ্বিতীয় শীর্ষ নেতা ইয়াহিয়া সিনওয়ার।

শনিবার (২২ মে) এই উপত্যকার বিভিন্ন সড়কে তাকে প্রকাশ্যে ঘুরে বেড়াতে দেখা যায়।

গাজায় ইহুদিবাদী ইসরাইলি বাহিনীর ১২ দিনের পাশবিক হামলার সময় সিনওয়ারের বাসভবনে হামলা চালানো হয়। এসময় তার বাসভবন ধ্বংস করে দেয়া হয়। ওই হামলায় সিনওয়ার নিহত হয়েছেন বলেও ইসরাইলি গণমাধ্যমে দাবি করা হয়।

হামাসের সামরিক শাখার অন্যতম প্রতিষ্ঠাতা এই ফিলিস্তিনি নেতা শনিবার প্রকাশ্য জনসমক্ষে বের হয়ে হামাসের অন্যতম কমান্ডার বাসিম ঈসার বাসভবনে যান। ইসরায়েলি বর্বরতায় হামাসের সামরিক শাখা ইজ্জাদ্দিন কাসসাম ব্রিগেডসের অন্যতম কমান্ডার বাসিম ঈসা শাহাদাতবরণ করেন। সিনওয়ার কমান্ডার বাসিম ঈসার বাসবভনে গিয়ে তার শোকসন্তপ্ত পরিবারকে সমবেদনা জানান।

ইসরাইলি যুদ্ধমন্ত্রী (প্রতিরক্ষামন্ত্রী) বেনি গানতেজ গাজা যুদ্ধের শুরুতে ঘোষণা করেছিলেন, ইয়াহিয়া সিনওয়ারের পাশাপাশি ইজ্জাদ্দিন কাসসাম ব্রিগেডসের প্রধান কমান্ডার মোহাম্মাদ দেইফকে হত্যা করা হবে।

গত ১০ মে গাজা উপত্যকার উপর ইহুদিবাদী ইসরাইলের ভয়াবহ বিমান হামলা শুরু হয়। ২১ মে পর্যন্ত চলা এ আগ্রাসনে ৬৯ শিশু ও ৩৯ নারীসহ ২৪৮ ফিলিস্তিনি নিহত হন।

এমকে

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ফিলিস্তিনের পতাকা দেখেই গেলেন লাথি মারতে, সঙ্গে সঙ্গে বিস্ফোরণ
গাজায় হাসপাতালে মিলল গণকবর, ৫০ লাশ শনাক্ত 
হামাস প্রধান হানিয়ার সঙ্গে এরদোয়ানের বৈঠক
ইইউর নিষেধাজ্ঞার কবলে ইসরায়েলি চার ব্যক্তি ও দুই সংস্থা
X
Fresh