• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

ই'সরায়ে'লের বি'রুদ্ধে অবশেষে মুখ খুললেন সৌদি বাদশাহ

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ২২ মে ২০২১, ১২:২১
ইসরায়েলের বিরুদ্ধে অবশেষে মুখ খুললেন সৌদি বাদশাহ
ফিলিস্তিনের প্রেসিডেন্ট মাহমুদ আব্বাস ও সৌদি বাদশাহ সালমান বিন আব্দুল আজিজ

ফিলিস্তিনের গাজা উপত্যকায় ইসরায়েলি তাণ্ডব থামার পর অবশেষে মুখ খুললেন সৌদি বাদশাহ। ফিলিস্তিনের প্রতিরোধ আন্দোলন হামাসের তীব্র প্রতিরোধের মুখে মিশরের মধ্যস্থতায় বৃহস্পতিবার (২০ মে) একপ্রকার বাধ্য হয়েই যুদ্ধবিরতিতে সম্মত হয় দখলদার ইসরায়েল।

আর এই যুদ্ধবিরতির পরদিন ফিলিস্তিনের প্রেসিডেন্ট মাহমুদ আব্বাসকে ফোন করে গাজা উপত্যকায় দখলদার ইসরায়েলি বাহিনীর আগ্রাসনের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন সৌদি আরবের বাদশাহ সালমান বিন আব্দুল আজিজ। শুক্রবার (২১ মে) তাদের ফোনালাপ হয়।

ফোনালাপে সৌদি বাদশাহ ইসরায়েলি হামলায় নিহত নিরস্ত্র ফিলিস্তিনিদের জন্য দোয়া এবং আহতদের দ্রুত সুস্থতা কামনা করেন।

সালমান বিন আব্দুল আজিজ বলেন, দখলদার ইসরায়েলি সরকারের ওপর চাপ বাড়ানোর জন্য বিশ্ব সম্প্রদায়ের প্রতি আহ্বান অব্যাহত রাখবে সৌদি আরব।

তিনি আরও বলেন, আমরা জেরুজামেলে মুসলিমদের ওপর হামলা ও উচ্ছেদ বন্ধে প্রচেষ্টা অব্যাহত রেখেছি। সৌদি আরব সব সময় ফিলিস্তিনের জনগণের সুরক্ষা ও শান্তি কামনা করে।

ফোনালাপে ফিলিস্তিনের প্রেসিডেন্ট মাহমুদ আব্বাস সৌদি বাদশাহকে ধন্যবাদ জানিয়ে বলেন, ফিলিস্তিনে ইসরায়েলি আগ্রাসন বন্ধে সৌদি আরব বিশ্ব সম্প্রদায়, মুসলিম বিশ্ব ও আরব সংগঠনগুলোকে একত্রিত করতে কাজ করেছে। এজন্য ফিলিস্তিনের জনগণের পক্ষ থেকে সৌদি আরবের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন তিনি। সূত্র : আরব নিউজ

টিএস

আরটিভি’র সর্বশেষ নিউজ পেতে ফেসবুক পেইজে লাইক দিয়ে সঙ্গে থাকুন...

https://www.facebook.com/rtvnews247

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ইসরায়েলের বিরুদ্ধে ইরান একাই যথেষ্ট : চীন
সেই ঘটনা নিয়ে অবশেষে মুখ খুললেন যুবলীগের চেয়ারম্যান
X
Fresh